শেষদিনের মহাকরণে গড়াগড়ি খাচ্ছে গুরুত্বপূর্ণ নথি

শেষদিনের মহাকরণ। লক্ষ লক্ষ কর্মচারীর ভবিষ্যত্ জড়িয়ে আছে এমন হাজার হাজার ফাইল, দস্তাবেজ, অমূল্য নথি- সবই নিপুনভাবে সরানো গেল তো? সবকিছু ঠিকঠাক ভাবে নতুন ভবনে ঠাঁই করে নিতে পারল তো? কিন্তু অর্থদফতরের মত গুরুত্বপূর্ণ দফতরেই এখনও সরানো বাকি প্রচুর নথি।

Updated By: Oct 4, 2013, 07:51 PM IST

শেষদিনের মহাকরণ। লক্ষ লক্ষ কর্মচারীর ভবিষ্যত্ জড়িয়ে আছে এমন হাজার হাজার ফাইল, দস্তাবেজ, অমূল্য নথি- সবই নিপুনভাবে সরানো গেল তো?  সবকিছু ঠিকঠাক ভাবে নতুন ভবনে ঠাঁই করে নিতে পারল তো? কিন্তু অর্থদফতরের মত গুরুত্বপূর্ণ দফতরেই এখনও সরানো বাকি প্রচুর নথি।
 
কিন্তু প্যাকিং-এর বেহাল দশায় অনেক গুরুত্বপূর্ণ ফাইল বা কাগজপত্র বস্তা খুলে পড়ে রয়েছে মেঝেতে। গড়াগড়ি খাচ্ছে কত পাসপোর্ট! অনগ্রসর শ্রেণি কল্যান দফতরের সামনে ধরা পড়ল এমনই সব ছবি! মুখ্যমন্ত্রীর নিজের হাতে থাকা দফতর তথ্য ও সংস্কৃতি। মুখ্যমন্ত্রীর পুনরুজ্জীবিত করা প্রকল্প বসুমতি। বসুমতির বার্ষিক রিপোর্ট প্যাকিং বাক্স ছিঁড়ে গড়াগড়ি খাচ্ছে চেয়ারে। যারা শিফটিং-এর কাজে আছেন, তাঁরা পূর্ত দফতর নিয়োজিত একটি ঠিকা সংস্থা। স্বাভাবিকভাবেই বসুমতি অ্যানুয়াল রিপোর্টের মর্ম তাঁরা কতটা বুঝবেন তা নিয়ে সংশয় আছে। কিন্তু বাক্সের বাইরে পড়ে থাকা সেই অ্যানুয়াল রিপোর্ট আদৌ নবান্নে পৌঁছবে কি না, তা নিয়েই রয়েছে সংশয়।

.