দুর্নীতি রুখতে নয়া উদ্যোগ লালবাজারের, ট্রাফিক ফাইন দিতে হবে ওয়ালেট পেমেন্টে

গত ছমাসে প্রায় ৪০ লক্ষ টাকার  ট্রাফিক  তছরুপের ঘটনা নজরে আসে কলকাতা পুলিসের। তারপরেই নড়েচড়ে বসে লালবাজার। লালবাজারের এই সিদ্ধান্তের পিছনে আর্থিক দুর্নীতি রোখাও একটি কারণ।

Updated By: Nov 30, 2019, 07:45 PM IST
দুর্নীতি রুখতে নয়া উদ্যোগ লালবাজারের, ট্রাফিক ফাইন দিতে হবে ওয়ালেট পেমেন্টে

নিজস্ব প্রতিবেদন: ট্রাফিক ফাইন এবার ক্যাশলেস। কোর্টে গিয়ে বা লালবাজারে লাইনে দাঁড়িয়েআর ফাইনের টাকা দিতে হবে না চালকদের। সার্জেন্টদের হাতেই থাকবে সোয়াইপ মেশিন। অন দ্য স্পট কার্ডেই ফাইন দিতে পারবেন চালকরা। কোর্টে গিয়ে ঝামেলা মেটানো বা অনলাইনে টাকা পেমেন্টেরও ঝামেলা থাকছে না আর। দাঁড়াতে হবে না লাইনেও। এবার সবটাই হবে অন দ্য স্পট। ট্রাফিক সার্জেন্টদের কাছেই থাকবে সোয়াইপ মেশিন। কার্ড সোয়াইপ করে বা ওয়ালেটেও পেমেন্ট করতে পারবেন আপনি।

এতদিন পর্যন্ত রাস্তায় গাড়ি নিয়ে নিয়ম ভাঙলে যে জরিমানা  দিতে হত তা মেটাতে বিস্তর ঝক্কি পোহাতে হত। লালবাজারে গিয়ে দিতে হত জরিমানা। পরে শুরু হয় অনলাইনে ফাইন দেওয়ার সিস্টেম। এবার ফাইন দেওয়ার পদ্ধতি আরও সহজ করে দিচ্ছে কলকাতা পুলিস। গত ছমাসে প্রায় ৪০ লক্ষ টাকার  ট্রাফিক  তছরুপের ঘটনা নজরে আসে কলকাতা পুলিসের। তারপরেই নড়েচড়ে বসে লালবাজার। লালবাজারের এই সিদ্ধান্তের পিছনে আর্থিক দুর্নীতি রোখাও একটি কারণ।

আরও পড়ুন: "অভিজ্ঞতা কম, জেতার পরও আসন ধরে রাখতে পারিনি" উপনির্বাচনে হারের পর হতাশ দিলীপ ঘোষ

.