Nabanna Abhijan|Lalbazar: 'খুঁজে খুঁজে অপরাধীদের ধরব', নবান্ন অভিযানের গুন্ডামি ভুলতে পারছে না পুলিস!

'দেবাশিসের আঘাতের ছবি আপনারা সবাই দেখেছেন। ওনার আঘাত খুবই গুরুতর জায়গায় আছে। কর্নিয়ায় আঘাত আছে, রেটিনায় আঘাত আছে।  একটা অপারেশন হয়েছে।  কিন্তু দৃষ্টিশক্তি ফিরবে কিনা, কেউ সঠিক বলতে পারছে না। এটা বুঝতে কমপক্ষে ৭ থেকে ১০ দিন সময় লাগতে পারে। আমরা সবাই সবরকম চেষ্টা করছি, চিকিত্‍সার জন্য় যা যা করা দরকার, সেটার উপর ফোকাস করছি। কারা এর সঙ্গে যুক্ত, কারা এমন জঘন্য় কাজ করল, তাঁদের চিহ্নিত করার প্রক্রিয়া চলছে'।

Updated By: Aug 28, 2024, 07:13 PM IST
Nabanna Abhijan|Lalbazar: 'খুঁজে খুঁজে অপরাধীদের ধরব', নবান্ন অভিযানের গুন্ডামি ভুলতে পারছে না পুলিস!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নৈরাজ্যের নবান্ন অভিযান! কলকাতা তো বটেই, হাওড়াতেও আক্রান্ত পুলিস। 'যেরকম প্রমাণ পাব, সেরকম ব্যবস্থা নেব', সাংবাদিক সম্মলনে এবার হুঁশিয়ারি দেওয়া হল লালবাজারের তরফে। জানানো হল, 'আমাদের কাছে সিসিটিভি ফুটেজ আছে। আমরা দেখছি, কোথাও কী আছে'?

আরও পড়ুন:  Nabanna Abhijan | Balaram Bose: নবান্ন অভিযানে 'গেরুয়া' বৃদ্ধ কে? পুলিসকে 'চুড়ি পরা' নয়, আসলে নাকি বলতে চেয়েছিলেন...

আরজি কর কাণ্ডে প্রতিবাদে এবার ছাত্র সমাজের নবান্ন অভিযোগ। সেই কর্মসূচিকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড  শহরে। গঙ্গার দুপাড়েই বিক্ষোভকারীদের নিশানায় পুলিস। ভিড়ের মধ্যে থেকে ইটের আঘাতে  চিরতরে একচোখে দৃষ্টি হারাতে বসেছেন কলকাতা পুলিসের সার্জেন্ট দেবাশিস চক্রবর্তী। গতকাল, হেস্টিংস মোড়ে আন্দোলনকারীদের বিক্ষোভের মুখে পড়েছিলেন তিনি।

লালবাজারের তরফে জানানো হয়েছে, 'দেবাশিসের আঘাতের ছবি আপনারা সবাই দেখেছেন। ওনার আঘাত খুবই গুরুতর জায়গায় আছে। কর্নিয়ায় আঘাত আছে, রেটিনায় আঘাত আছে।  একটা অপারেশন হয়েছে।  কিন্তু দৃষ্টিশক্তি ফিরবে কিনা, কেউ সঠিক বলতে পারছে না। এটা বুঝতে কমপক্ষে ৭ থেকে ১০ দিন সময় লাগতে পারে। আমরা সবাই সবরকম চেষ্টা করছি, চিকিত্‍সার জন্য় যা যা করা দরকার, সেটার উপর ফোকাস করছি। কারা এর সঙ্গে যুক্ত, কারা এমন জঘন্য় কাজ করল, তাঁদের চিহ্নিত করার প্রক্রিয়া চলছে'।

গতকাল, মঙ্গলবার ছাত্র সমাজের নবান্ন অভিযান আটকাতে সকাল থেকেই নিশ্ছিদ্র দুর্গে পরিণত হয় নবান্ন সংলগ্ন এলাকা। ওয়েল্ডিং করে ব্যারিকেড বসানো হয়। বসানো হয় বড় বড় কনটেইনার। রাস্তায় কংক্রিটের ঢালাই করে লোহার গার্ডরেল বসানো হয়। তবে তারপরেও ব্যারিকেড ভাঙে আন্দোলনকারীরা।  সাঁতরাগাছি, হাওড়া ময়দান, হাওড়া ব্রিজ, প্রিন্সেপ ঘাট এলাকায় পুলিসের সঙ্গে রীতিমতো খণ্ডযুদ্ধ বেঁধে যায় বিক্ষোভকারীদের।

 হাওড়া ময়দানে পুলিসকে তাড়া আন্দোলনকারীদের। পুলিসকে রাস্তায় ফেলে মারধর করা হয়। সাঁতরাগাছিতে ইঁটে আঘাতে মাথা ফাটে এক RAFকর্মীর। হাওড়ায় আক্রান্ত হন ২ জন। কলকাতায় বাবুঘাটে নিরস্ত্র ট্রাফিক পুলিসের উপরও আক্রমণ করেন আন্দোলনকারীরা। রীতিমতো লাঠি হাতে ধাওয়া করতে দেখা যায় ওই ট্রাফিক পুলিসের পিছনে। তারপর ওই ট্রাফিক পুলিসকে লক্ষ্য করে লাঠি ছুঁড়ে মারতেও দেখা যায়। বাবুঘাটে ৩ জায়গায় ৩ জন পুলিস আক্রান্ত বলে খবর।  শিয়ালদহতেও আহত এক পুলিসকর্মী। তাঁর মাথা ফেটে গিয়েছে বলে খবর। সুরেন্দ্রনাথ কলেজের সামনেও একজন পুলিসকর্মী আক্রান্ত বলে খবর। শহরের বিভিন্ন হাসপাতালে আহত পুলিস আধিকারিক ও কর্মীরা ভর্তি রয়েছেন বলে খবর। 

আরও পড়ুন:  Mamata Banerjee: 'কাজে যোগ দিন...কড়া ব্যবস্থা নিলে ভবিষ্যত্‍ নষ্ট হবে', জুনিয়র ডাক্তারদের বার্তা মমতার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.