Kurmi Movement: কুড়মি অসন্তোষ নিয়ে চাপের মুখে নতুন কৌশল বিজেপির, ক্ষমা প্রার্থনা সুকান্তর

ঝাড়়গ্রামে দিলীপ ঘোষের একটি মন্তব্য নিয়ে সমস্যার শুরু। কুড়মিদের দাবি, ঝাড়গ্রামে দিলীপ ঘোষ মন্তব্য করেছেন তিনি খেমাশুলিতে কুড়মিদের আন্দোলনে চাল-ডাল পাঠিয়েছিলেন। সংরক্ষণের দাবিতে কুড়মিদের আন্দোলনের জেরে কিছুদিন আগেই তোলপাড় হয়েছে জঙ্গলমহলে। স্তব্ধ হয়ে গিয়েছিল রেল চলাচল।

Updated By: May 16, 2023, 12:48 PM IST
Kurmi Movement: কুড়মি অসন্তোষ নিয়ে চাপের মুখে নতুন কৌশল বিজেপির, ক্ষমা প্রার্থনা সুকান্তর

অয়ন ঘোষাল: বললেন দিলীপ ঘোষ। ক্ষমা প্রার্থনা সুকান্তর। কুড়মি অসন্তোষ নিয়ে চাপের মুখে ক্ষমার কৌশল বিজেপির।

বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষের সাম্প্রতিক মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। কুড়মি আন্দোলনকারীদের একাংশ দিলীপ ঘোষের সেই মন্তব্যের পর বেজায় চটে রয়েছেন।

সাংসদের বাড়ি ঘেরাও করারও হুঁশিয়ারি দিয়েছেন একাংশের মানুষ। আর এই বিতর্কের মধ্যেই এবার মুখ খুললেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। দিলীপ ঘোষের মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন তিনি।

মঙ্গলবার সল্টলেকের ইজেডসিসিতে রোজগার মেলার অনুষ্ঠানে আসেন সুকান্ত। সেই সময় তাঁকে প্রশ্ন করা দিলীপ ঘোষের মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন তিনি।

মঙ্গলবার সল্টলেকের ইজেডসিসিতে রোজগার মেলার অনুষ্ঠানে আসেন সুকান্ত। সেই সময় তাঁকে প্রশ্ন করা হয়েছিল কুড়মিদের আন্দোলন এবং দিলীপ ঘোষের সাম্প্রতিক মন্তব্যের বিষয়ে। বিজেপির রাজ্য সভাপতি বললেন, ‘বাড়ি ঘেরাওয়ের রাজনীতিতে আমরা বিশ্বাস করি না। আমার মনে হয় দিলীপ ঘোষের কথা বুঝতে অসুবিধা হয়েছে। কিংবা হয়ত উনি যেভাবে বলেছেন, তাতে ওনাদের খারাপ লেগেছে। বিষয়টি বাড়তে দেওয়া উচিত নয়। আমি ক্ষমা চেয়ে নিচ্ছি।'

আরও পড়ুন: DA Protest: সাত দিনের মধ্যে রাজ্য সরকারকে শ্বেতপত্র প্রকাশের দাবি সংগ্রামী যৌথ মঞ্চের

সংরক্ষণের দাবিতে কুড়মিদের আন্দোলনের জেরে কিছুদিন আগেই তোলপাড় হয়েছে জঙ্গলমহলে। স্তব্ধ হয়ে গিয়েছিল রেল চলাচল। এবার এক মন্তব্যের জেরে কুড়মিদের রোষ গিয়ে পড়ল রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষের উপরে। কুড়মিরা দিলীপ ঘোষকে আল্টিমেটাম দিয়েছেন, তাঁকে ক্ষমা চাইতে হবে। নইলে তাঁর বাড়ি ঘেরাও করা হবে।

আরও পড়ুন: SSC Scam: নিয়োগ দুর্নীতি মামলায় নাইসার দুই অধিকারিককে তলব, মঙ্গলবারই হাজিরার নির্দেশ

ঝাড়়গ্রামে দিলীপ ঘোষের একটি মন্তব্য নিয়ে সমস্যার শুরু। কুড়মিদের দাবি, ঝাড়গ্রামে দিলীপ ঘোষ মন্তব্য করেছেন তিনি খেমাশুলিতে কুড়মিদের আন্দোলনে চাল-ডাল পাঠিয়েছিলেন।

তাঁর সেই মন্তব্যের প্রতিবাদ বাঁকুড়ার রানীবাঁধে প্রবল বিক্ষোভ দেখায় কুড়মিরা। পোড়ানো হয় দিলীপ ঘোষের কুশপুতুল। পাশাপাশি সারাদিন বাঁকুড়ার বিভিন্ন জায়গায় দিলীপ ঘোষের কুশপুতুল পোড়াবে কুর্মীরা। তাদের দাবি, কুড়মিরা কোনও নেতার কাছে হাত পাতে না। নিজেরা চাঁদা তুলে আন্দোলন করে।  দিলীপ ঘোষ কাকে সাহায্য করেছেন? তিনি যা বলেছেন তা কুড়মিদের বদনাম করা জন্যই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.