Abhishek Banerjee: চিকিৎসার জন্যই বাইরে, অভিষেকের রক্তাক্ত চোখের ছবি প্রকাশ্যে!

বছর ছয়েক আগে মুর্শিদাবাদ থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েছিলেন অভিষেক। দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে দুধের গাড়িতে ধাক্কা মেরে উল্টে গিয়েছিল সাংসদের গাড়ি। বাঁ চোখের হাড় ভেঙে যায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের।

Updated By: Oct 15, 2022, 05:32 PM IST
Abhishek Banerjee:   চিকিৎসার জন্যই বাইরে, অভিষেকের রক্তাক্ত চোখের ছবি প্রকাশ্যে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: বেশ কয়েক দিন ধরেই জনসমক্ষে দেখা যাচ্ছে না। অভিষেক বন্দ্যোপাধ্য়ায় কোথায়? বিদেশে ছুটি কাটাচ্ছেন? বিরোধীদের সমালোচনার জবাব দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের 'লাল চোখে'র ছবি টুইট করলেন তিনি। জানালেন, আমেরিকার একটি হাসপাতালে চোখে অস্ত্রোপচার হয়েছে অভিষেকের। এখন চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

২০১৬ সালে মুর্শিদাবাদে কর্মিসভা সেরে কলকাতায় ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েছিলেন অভিষেক। সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসে একটি দুধের গাড়িতে ধাক্কা মেরে উলটে গিয়েছিল অভিষেকের গাড়ি। দুর্ঘটনার পর সাংসদের গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। প্রাণ বেঁচে গেলেও গুরুতর জখম হন অভিষেক। বাঁ চোখের হাড় ভেঙে যায়। গাড়ি থেকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে।

আরও পড়ুন: Cattle Smuggling Case: জোড়া ফাঁসে এবার কেষ্ট-কন্যা, সুকন্যাকে দিল্লিতে তলব ইডির

এই দুর্ঘটনার পর দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগতে হয়েছে অভিষেককে। চিকিৎসার করিয়েছেন হায়দরাবাদ, সিঙ্গাপুরে, এমনকী দুবাইয়েও। এবার তাঁর চোখের অপারেশন হল আমেরিকায়। এদিন টুইটারে যে ছবিটি পোস্ট করেছেন কুণাল, সেই ছবিতে দেখা যাচ্ছে, তৃণমূল সাংসদের বাঁ চোখে মণি ছাড়া বাকি অংশ টুকটুকে লাল! চোখের নিচের অপারেশনের দাগও স্পষ্ট। তৃণমূল মুখপাত্র লিখেছেন, 'যাঁরা অভিষেকের চোখের চিকিৎসা ও অস্ত্রোপচার নিয়ে সমালোচনা করছিলেন, তাঁদের ওঁর চোখের অবস্থা দেখা উচিত। অভিষেকের এই চোখটি দুর্ঘটনায় মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। অস্ত্রোপচার হয়েছে, এখন পর্যবেক্ষণে রয়েছে। আমরা সবাই ওঁর দ্রুত সুস্থতা কামনা করি। চোখ স্বাভাবিক অবস্থায় ফিরুক'।

 

এদিকে এই পরিস্থিতিতেও একবালপুরকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেছেন বিজেপি নেতা অমিত মালব্য়। তাঁর টুইট, 'একবালপুরকাণ্ডে পশ্চিমবঙ্গ পুলিসের বেশ কয়েক অফিসার আহত হয়েছেন। দু'জন হাসপাতালে ভর্তি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো দুষ্কৃতীদের মাথায় গুলি করতে বলেনি। ভোটব্যাংক'?

 

এর আগে, বিজেপির নবান্ন অভিযানে উত্তাল হয়ে ওঠে কলকাতা। এমজি রোডে আক্রান্ত হন কলকাতা পুলিসের অ্যাসিস্ট্য়ান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়। বাঁশ ও লাঠির আঘাতে হাত ভাঙে তাঁর। এসএসকেএম উডবার্ন ওয়ার্ডে ওই পুলিসকর্তা দেখতে গিয়ে অভিষেক বলেছিলেন,  'আমি দেবজিৎ বাবুকে বললাম। আমি আপনাকে স্যালুট জানাই, আপনি কিছু করেননি বলে। আপনার জায়গায় যদি আমি থাকতাম।  আমার সামনে যদি পুলিসের গাড়়িতে আগুন জ্বলত, কপালে গুলি করতাম'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.