বাহিনীর সমন্বয় থেকে তদন্তের অগ্রগতিতে কড়া নজরদারি সিপির

তৈরি হয়েছে একটি করে হোয়াটসঅ্যাপ গ্রুপ। যেখানে রয়েছেন সমস্ত থানার ওসি, অ্যাডিশনাল ওসি থেকে শুরু করে এসি-রাও। আর প্রতিটা গ্রুপেই রয়েছেন অনুজ শর্মা নিজেই। 

Updated By: Jul 5, 2019, 01:27 PM IST
বাহিনীর সমন্বয় থেকে তদন্তের অগ্রগতিতে কড়া নজরদারি সিপির

নিজস্ব প্রতিবেদন: পুলিসের কাজে সমন্বয়ের অভাব নিয়ে অভিযোগ উঠেছিল আগেই। এবার সেই অভাব পূরণেই হাল ধরলেন খোদ নগরপাল। সমন্বয় মজবুত করতে তৎপর অনুজ শর্মা। লালবাজার সূত্রে খবর, শহরের প্রতিটি ডিভিশন ভিত্তিত তৈরি হয়েছে একটি করে হোয়াটসঅ্যাপ গ্রুপ। যেখানে রয়েছেন সমস্ত থানার ওসি, অ্যাডিশনাল ওসি থেকে শুরু করে এসি-রাও। আর প্রতিটা গ্রুপেই রয়েছেন অনুজ শর্মা নিজেই। কোথায় কখন কী ঘটছে কী ভাবে তার মোকাবিলা হবে, তদন্তের সবদিকে নজরদারি করবেন স্বয়ং নগরপাল, যা এই প্রথম।

আরও পড়ুন: চুক্তিভিত্তিক শিক্ষকদের ন্যূনতম বেতন বেঁধে দিল কলকাতা হাইকোর্ট

দায়িত্বের ভিত্তিতে পুলিসের নিজস্ব বিভিন্ন বিভাগ থাকলেও  শহরের আইনশৃঙ্খলা রক্ষার কাজে সেই বিভাজন যাতে বাধা না হয়ে দাঁড়ায় সেদিকেই নজর দিচ্ছেন সিপি। এ বিষয়ে পুলিস মহলের একটা বড় অংশ বলছেন, এই পদক্ষেপ অভিনব। কোনও কেস নিয়ে সরাসরি থানার ওসির সঙ্গে কথা বলা, এ হেন পদক্ষেপ আগে দেখা যায়নি। এর ফলে সমস্ত ‘কমিউনিকেশন গ্যাপ’ই সহজে মেটানো সম্ভব হচ্ছে।

উল্লেখ্য গত দু-সপ্তাহ ধরেই বেপরোয়া মোটরবাইকের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে বিভিন্ন থানা এবং ট্র্যাফিক গার্ড। এই তল্লাশি অভিযানের উপরে নজর রাখছেন স্বয়ং পুলিস কমিশনার অনুজ শর্মা। লাগাতার চলা এই অভিযানে কর্তব্যে যেন শিথিলতা না আসে, তা নিয়েও  বাহিনীকে সতর্ক করেছেন তিনি। সব মিলিয়ে এই বিশেষ উদ্যোগে যে কাজের অগ্রগতি বাড়বে তা বলার অপেক্ষা রাখে না। 

.