Kolkata Police: বিহারে ট্রেন থেকে নামতেই পাকড়াও, ৪২ লাখ টাকা লুটে অভিযুক্তকে ধরে আনল কলকাতা পুলিস

কলকাতা পুলিসের কাছে খবর পেয়ে সতর্ক ছিল জিআরপি। সমস্তিপুর স্টেশনে নামাতেই আমিরুলকে চিহ্নিত করে আটক করে রেল পুলিস। খবর দেওয়া হয় হেয়ার স্ট্রিট থানাকে

Updated By: Oct 14, 2022, 10:08 PM IST
Kolkata Police: বিহারে ট্রেন থেকে নামতেই পাকড়াও, ৪২ লাখ টাকা লুটে অভিযুক্তকে ধরে আনল কলকাতা পুলিস

রণয় তেওয়ারি: কলকাতার লালবাজার স্ট্রিটের একটি অফিস থেকে সম্প্রতি লুট হয় ৪২ লাখ টাকা। সেই লুটের আসামীর সন্ধান মিলল বিহারের সমস্তিপুরে। পুলিস সূত্রে খবর গত মঙ্গলবার হেয়ার স্ট্রিট থানায় একটি অভিযোগ করেন অনিল কুমার আপ্তে নামে এক ব্যক্তি। তিনি পুলিসকে জানান, লালবাজারে তাঁর অফিস থেকে ৪২ লাখ টাকা লুট করেছে তারই কর্মচারী আমিরুল হক। ওই অভিযোগ পাওয়ার পরই তদন্ত নামে পুলিস।

আরও পড়ুন-প্রাথমিক শিক্ষক পদে চাকরি চাই, ১ দিনে হাইকোর্টে ১৪০০ আবেদন!

আমিরুলকে খুঁজতে তার বাড়ি গিয়ে হাজির হয় হেয়ার স্ট্রিট থানার পুলিস। সেখানে গিয়ে দেখা যায় বাড়ি থেকে উধাও আমিরুল। সূত্র মারফত পুলিস জানতে পারে বিপুল ওই টাকা লুটে অভিযুক্ত বিহারের সমস্তিপুরে তার বাড়ির উদ্দেশ্য রওনা দিয়েছে। ওই খবর পাওয়ার পরই সমস্তিপুর জিআরপির সঙ্গে যোগাযোগ করে পুলিস। 

কলকাতা পুলিসের কাছে খবর পেয়ে সতর্ক ছিল জিআরপি। সমস্তিপুর স্টেশনে নামাতেই আমিরুলকে চিহ্নিত করে আটক করে রেল পুলিস। খবর দেওয়া হয় হেয়ার স্ট্রিট থানাকে। বৃহস্পতিবার সমস্তিপুর জিআরপির কাছ থেকে আমিরুলকে গ্রেফতার করে নিয়ে আসে কলকাতা পুলিস। ধৃতের বিরুদ্ধে ৪৬৭, ৪২০ সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, এবছর কলকাতায় একাধিক ঘটনায় অভিযুক্তদের বিহার থেকে ধরে এনেছে কলকাতা পুলিস। মার্চ মাসে তিলজলায় একটি শ্যুটআউটের ঘটনা ঘটে। সেই ঘটনায় মূল অভিযুক্ত জিবোধ রাই সহ তিন জনকে বিহার থেকে গ্রেফতার করে কলকাতা পুলিস। অন্য একটি মামলায় কলকাতা পুলিসের লোগো ব্যবহার করে হানিট্রাপ চলছিল। ওই কাণ্ড করা হচ্ছিল বিহারে বসে। সেই ঘটনা রীতেশ সিং ও উত্পল সিংকে বিহার থেকে গ্রেফতার করে আনে কলকাতা পুলিসের সাইবার ক্রাইম শাখা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.