Garden Reach Cash Recovery: গেমিং অ্যাপ বানিয়ে বিপুল টাকা প্রতারণা, গাজিয়াবাদ থেকে পাকড়াও আমির খান

ইডি সূত্রে জানানো হয়েছিল আমির খানের তৈরি মোবাইল অ্যাপটি অল্প সময়ে বেশ জনপ্রিয় হয়ে ওঠে। আর তারপর হঠাৎ করেই অ্যাপটি মুছে দেওয়া হয়

Updated By: Sep 24, 2022, 05:18 PM IST
Garden Reach Cash Recovery: গেমিং অ্যাপ বানিয়ে বিপুল টাকা প্রতারণা, গাজিয়াবাদ থেকে পাকড়াও আমির খান

পিয়ালি মিত্র:অবশেষে কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগের জালে আমির খান। উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার গার্ডেনরিচের কীর্তিমান ব্যবসায়ী পুত্র। শুক্রবার রাতে গাজিয়াবাদের ইন্দ্রপুরম এলাকা থেকে গ্রেফতার করা হয় আমিরকে। গার্ডেনরিচের ব্যবসায়ী পুত্র আমির খানের বাড়িতে তল্লাসি চালানোর সময় উদ্ধার হয় প্রায় ১৭ কোটি ৩২ লক্ষ টাকা। এনফোর্সমেণ্ট ডিরেক্টরের ওই তল্লাশির পর থেকেই ফেরার ছিল আমির। কলকাতা পুলিস সূত্রে জানা গেছে শনিবার আমিরকে আদালতে পেশ করা হবে। প্রসঙ্গত, গার্ডেনরিচের ব্যবসায়ী নিসার খানের ছেলে এই আমির খান। মোবাইল গেমের মাধ্যমে প্রতারণার চক্র ফাঁদেন  এমনকি ওয়ালেটে টাকা রাখলে দেওয়া হতো কমিশনের টোপও। জানা গেছে নাগেটস নামের এই মোবাইল গেমের ক্ষেত্রে ই-ওয়ালেটের মাধ্যমে বিনিয়োগ করা হয়েছিল প্রায় কোটি টাকা। এমনকি প্রথমদিকে যারা ই- ওয়ালেটে টাকা রাখতেন তাঁরা পেতেন কমিশনও।

আরও পড়ুন-'ঝুলু দি'-র বিদায়ী ম্যাচে লর্ডসে দাঁড়িয়ে কাঁদলেন হরমন, ভাইরাল ভিডিয়ো  

গত বছর ফ্রেবুয়ারি মাসে ফেডারেল ব্যাঙ্কের তরফে পার্ক স্ট্রিট থানায় দায়ের হয় একটি অভিযোগ। সেক্ষেত্রে পুলিসকে জানানো হয় ১৪৭ টি অ্যাকাউণ্টের মাধ্যমে লেনদেন করা হচ্ছে বড় অঙ্কের টাকা। এরপরই গার্ডেনরিচের ব্যবসায়ী নিসার খানের বাড়িতে তল্লাসি চালান ইডি আধিকারিকরা। তল্লাশির সময় উদ্ধার হয় প্রায় ১৭ কোটি ৩২ লক্ষ টাকা। টাকা রাখা ছিল খাটের তলায় এমনকি রান্নাঘরের হাঁড়িতেও। কলকাতা বন্দরে কণ্টেনারের ব্যবসা ছিল নাসিরের। পরে সে পরিবহণ ব্যবসা শুরু করে। আক্যাউণ্টগুলি খোলাও হয়েছিল খুব অল্প সময়ের মধ্যে। তারপরই ফেডারেল ব্যাঙ্কের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পার্ক স্ট্রিট থানা। পরবর্তী সময়ে পৃথক তদন্ত শুরু করে এনফোর্সমেন্ট ডিরেক্টর।

ইডি সূত্রে জানানো হয়েছিল আমির খানের তৈরি মোবাইল অ্যাপটি অল্প সময়ে বেশ জনপ্রিয় হয়ে ওঠে। আর তারপর হঠাৎ করেই অ্যাপটি মুছে দেওয়া হয়। এমনকি ইডি আধিকারিকদের এও সন্দেহ ছিল আমিরের সঙ্গে কোন প্রভাবশালী যোগও রয়েছে। টাকার উৎস সম্পর্কে কোন সদুত্তর দিতে পারেনি নিসার। এমনটাই দাবি ইডি আধিকারিকদের। আমিরের গ্রেফতারির প্রসঙ্গে পুলিস কমিশনার বিনীত গোয়েল জানান- ‘ শুক্রবার আমিরকে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাকে ট্রানজিট রিমান্ডে কলকাতা আনা হচ্ছে। শনিবারই তাঁকে ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.