দুর্ঘটনার ৪ দিন পর পার্কস্ট্রিট মেট্রো স্টেশনে তদন্তে ফরেন্সিক টিম

যে কোচটিতে দুর্ঘটনা ঘটেছিল তাও পরীক্ষা করে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করেছে ফরেন্সিক দল। এদিন মাপজোক করা থেকে শুরু করে দরজার সেন্সর, সবটাই খতিয়ে দেখা হয়েছে। ভিডিয়ো করা হয়েছ গোটা বিষয়টি।

Updated By: Jul 17, 2019, 06:43 PM IST
দুর্ঘটনার ৪ দিন পর পার্কস্ট্রিট মেট্রো স্টেশনে তদন্তে ফরেন্সিক টিম

নিজস্ব প্রতিবেদন: মেট্রোর দুর্ঘটনার ৪ দিন পর পার্কস্ট্রিট মেট্রো স্টেশন ও নোয়াপাড়া কার্শেডে গেল বিশেষ ফরেনসিক টিম। বুধবার ৬ জনের একটি টিম প্রথমে সেক্সপিয়র সরণী থানায় যান। সেখানে ঘটনার তদন্তকারী অফিসারকে নিয়ে প্রথমে যান পার্কস্ট্রিট মেট্রো স্টেশন এবং তারপর নোয়াপাড়া যান বিশেষজ্ঞরা। 

আরও পড়ুন: জারি তদন্ত, বিজ্ঞাপন দিয়ে প্রত্যক্ষদর্শীদের যোগাযোগের আবেদন মেট্রো কর্তৃপক্ষের

এদিন ফরেন্সিক দল দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেন মেট্রো আধিকারিকদের। খতিয়ে দেখেন ঘটনার দিনের সিসিটিভি ফুটেজও। ফরেনসিক দলের তরফে জানানো হয়েছে, "যেখান থেকে সজল বাবু রেকে উঠেছিলেন সেখান থেকে থার্ড লাইন অর্থাৎ যেখানে বডি পাওয়া গিয়েছিল তার মোট দূরত্ব ছিল ৫৭ মিটার।" তাঁরা আরও জানিয়েছেন, "যেহেতু ঘটনার পর ৪ দিন কেটে গিয়েছে তাই কোনও নমুনা পাওয়া সম্ভব নয়। কাজেই এই তথ্যগুলোর ওপর ভিত্তি করেই চলবে তদন্ত।"

এরপর কার্শেডে গিয়েও বেশ খানিক্ষণ পরীক্ষা-নিরীক্ষা চালান তাঁরা। যে কোচটিতে দুর্ঘটনা ঘটেছিল তাও পরীক্ষা করে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করেছে ফরেন্সিক দল। এদিন মাপজোক করা থেকে শুরু করে দরজার সেন্সর, সবটাই খতিয়ে দেখা হয়েছে। ভিডিয়ো করা হয়েছ গোটা বিষয়টি। খুব শীঘ্রই তদন্তের ফলাফল জানাবেন তাঁরা। 

.