কলকাতা কর্পোরেশনের নয়া উদ্যোগ, পোস্তা বাজারে শুরু 'Vaccination on Wheels'

উদ্বোধনে ফিরহাদ হাকিম, শশী পাঁজা।

Updated By: Jun 3, 2021, 01:01 PM IST
 কলকাতা কর্পোরেশনের নয়া উদ্যোগ, পোস্তা বাজারে শুরু 'Vaccination on Wheels'

নিজস্ব প্রতিবেদন: পোস্তা বাজারে শুরু হল কলকাতা কর্পোরেশনের 'ভ্যাকসিনেশন অন হুইলস' কর্মসূচি। উদ্বোধন করলেন কলকাতা কর্পোরেশনের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম। সঙ্গে ছিলেন মন্ত্রী শশী পাঁজা। প্রথমদিন মোট ৩০০ জনকে দেওয়া হল কোভিশিল্ডের প্রথম ডোজ।

পোস্তা বাজার শহরের অন্যতম গুরুত্বপূর্ণ একটি এলাকা। যেখানে প্রত্যেক দিন প্রায় ২৫ হাজার মানুষের আসা-যাওয়া লেগে থাকে। সেখানকার মুটে, মজুর, দোকানদারদের পক্ষে কলকাতা কর্পোরেশনের পোর্টালে গিয়ে বা কো-উইন অ্যাপে গিয়ে, টিকা নেওয়ার জন্য নাম রেজিস্টার করা কার্যত অসম্ভব। সেই কথা মাথায় রেখেই কলকাতা কর্পোরেশনের নয়া উদ্য়োগ  'ভ্যাকসিনেশন অন হুইলস'। টিকাকরণের সমস্ত সরঞ্জাম নিয়ে বৃহস্পতিবার সকালে একটি বাস পৌঁছে যায় বাজারে। সেখানে ৩০০ জনকে দেওয়া হয় করোনার টিকা। গোটা কর্মসূচির ব্যবস্থাপনা করে পোস্তা বাজার ব্যবসায়ী সমিতি। পরবর্তী সময়ে শহরের অন্যান্য বড় বাজারগুলোতেও চলবে এই ভ্যাকসিনেশন ড্রাইভ। 

আরও পড়ুন: করোনাকালে বকেয়া EMI, বরানগরে ব্যাঙ্কের ভিতরে গ্রাহককে বেধড়ক মার

আরও পড়ুন: Mukul-কে ফোন Modi-র, BJP নেতার করোনা আক্রান্ত স্ত্রীর খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

কর্পোরেশনের এই নয়া উদ্যোগ সম্পর্কে প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকম জানান, জোগান কম থাকায় এখনও সকলকে টিকা দেওয়া যাচ্ছে না। রাজ্য সরকার পর্যাপ্ত টিকা পেলে সবাইকে বিনামূল্যে টিকা দেওয়া হবে। জানা গিয়েছে, যাঁরা আজ টিকা নিতে আসেন তাঁরা প্রত্যেকেই আধার কার্ড নিয়ে আসেন। এর সাহায্যে কো-উইনে প্রত্যেকের নাম রেজিস্টার করে দেন কর্পোরেশনের কর্মীরা।

.