নতুন এসি রেক নিয়ে নাস্তানাবুদ কলকাতা মেট্রো

প্রথম এসি রেকের বার বার ট্রায়াল রান করা হয়। প্রতিবারই কোনও না কোনও ত্রুটি ধরা পড়ে। গত বছরের শেষে দ্বিতীয় এসি রেক আনা হয় চেন্নাই থেকে। এমাসের গোড়ায় আনা হয় তৃতীয় এসি রেক। ত্রুটির কারণে প্রথম রেকটি এখনও চালানো যায়নি।

Updated By: May 23, 2018, 09:58 PM IST
নতুন এসি রেক নিয়ে নাস্তানাবুদ কলকাতা মেট্রো

নিজস্ব প্রতিবেদন:  নতুন এসি রেক নিয়ে নাস্তানাবুদ কলকাতা মেট্রো। চেন্নাই থেকে তিন-তিনটে নতুন এসি রেক এসেছে শহরে। বছর ঘুরতে চললেও, ট্রায়াল রানে একের পর এক ত্রুটি নজরে আসায় চালু করা যায়নি প্রথম রেকটি। পড়ে রয়েছে আরও দুটি আনকোরা রেক। কবে নতুন রেক চালু হবে, জানে না কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ভাগাড়কাণ্ডের জের, বিধানসভার ক্যান্টিনের মেনু থেকে বাদ মটন-চিকেন

কখনও চলন্ত মেট্রোয় আগুনের ফুলকি, কালো ধোঁওয়া। কখনও কামরার দরজা জ্যাম। খুলছেই না। মেট্রো যাত্রীদের ভোগান্তির শেষ নেই। কবে চালু হলে নতুন এসি রেক? সেই পরিকল্পনাও বিশ বাঁও জলে। নতুন এসি রেক শহরে আনা হয়েছে, তাও প্রায় এক বছর হতে চলল। গত সেপ্টেম্বরে চেন্নাইয়ের ইন্ডিয়ান কোচ ফ্যাক্টরি থেকে প্রথম এসি রেকটি পৌছয় কলকাতায়। কিন্তু সেই রেক তো এখনও চালানোই যায়নি।

আরও পড়ুন: রাজ্য পুলিসের ডিজি থাকছেন না সুরজিত্ কর পুরকায়স্থ

প্রথম এসি রেকের বার বার ট্রায়াল রান করা হয়। প্রতিবারই কোনও না কোনও ত্রুটি ধরা পড়ে। গত বছরের শেষে দ্বিতীয় এসি রেক আনা হয় চেন্নাই থেকে। এমাসের গোড়ায় আনা হয় তৃতীয় এসি রেক। ত্রুটির কারণে প্রথম রেকটি এখনও চালানো যায়নি। পড়ে রয়েছে বাকি দুটি নতুন রেক।

লড়ঝড়ে, পুরনো নন এসি রেক এক্সপায়ারি ডেট পার করেছে বহুকাল আগেই। তবুও সেই রেক দিয়ে কাজ চালাতে হচ্ছে। প্রথম নতুন রেক চালু হওয়ার আগে এসে পৌছেছে আরও দুটি রেক। সবকটা পড়ে কারশেডে। কবে নতুন রেক চালু হবে, তার উত্তর নেই কারো কাছে।

.