মেট্রো এবার আরও সকালে 'জাগবে', আরও রাতে 'ঘুমোবে'

কলকাতা মেট্রো পরিষেবার সময়সীমা বদলের সম্ভাবনা দেখা দিয়েছে। গত কয়েক মাস ধরেই সময়সীমা বাড়ানোর পরিকল্পনা করেছে রেল কর্তৃপক্ষ। রেল সূত্রে খবর সকাল সাতটার বদলে এবার থেকে দিনের প্রথম মেট্রো ছাড়বে ৬ টা ৪৫।

Updated By: Mar 4, 2014, 11:19 PM IST

ভোটের মুখে শহরবাসীর জন্য সুখবর। এখন থেকে আরও বেশি সময় চলবে মেট্রো। রেলমন্ত্রক সূত্রে খবর, প্রথম মেট্রো ছাড়বে ভোর ছটা পঁয়তাল্লিশে। শেষ মেট্রো ছাড়বে রাত নটা পঞ্চান্ন মিনিটে। শহর বা শহরতলির বেশির ভাগ মানুষই মেট্রোর ওপর নির্ভরশীল। তাই মেট্রো রেলের সময় বাড়ার খবরে খুশি নিত্যযাত্রীরা। আগামী ছাব্বিশে মার্চ থেকে মেট্রোর এই নতুন সময়সীমা চালু হবে।

আরও বাড়ল মেট্রো পরিষেবা। সকালে এবং রাতেও। মন্ত্রী এ কথা বললেও রেলের পুস্তিকায় জানানো হয়েছে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৫৫ মিনিটে। দিল্লিতে গভীর রাত পর্যন্ত মেট্রো চলে। এখানেও বেশি রাত পর্যন্ত মেট্রো চালানোর পরিকল্পনা দীর্ঘদিনের। কিন্তু নানা কারণে থমকে ছিল। শেষ পর্যন্ত বাস্তবায়িত হল।

এখন দিনের প্রথম মেট্রোরেল ছাড়ে সকাল সাতটায়। রেল সূত্রে খবর, সকাল সাতটার বদলে এবার থেকে দিনের প্রথম মেট্রো ছাড়বে ৬টা ৪৫ মিনিটে। অন্য দিকে শেষ মেট্রো রাত ৯টা ৪৫ বদলে রাত ৯টা ৫৫ মিনিটে ছাড়বে।

এই খবরে দারুন খুশি নিত্যযাত্রীরা। তবে উঠে এসেছে সুরক্ষার প্রশ্নও। মমতা বন্দ্যোপাধ্যায়ের সময় থেকেই সময় বাড়ানোর ঘোষণা ছিল। বাস্তবায়িত হল অধীর টৌধুরির জামানায়। লোকসভা ভোটে মেট্রোও হয়ে গেল বড় ইস্যু।

.