রাতে ভারত-নিউজিল্যান্ডের ম্যাচ দেখে ফিরবেন কীভাবে? চিন্তা নেই থাকছে মেট্রোর বিশেষ ব্যবস্থা

২১ নভেম্বর ইডেনে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড

Updated By: Nov 18, 2021, 08:52 PM IST
রাতে ভারত-নিউজিল্যান্ডের ম্যাচ দেখে ফিরবেন কীভাবে? চিন্তা নেই থাকছে মেট্রোর বিশেষ ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদন: আগামী রবিবার নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচ (INDvsNZ T20) ফেলতে নামবে ভারত (India)। করোনা পরবর্তী সময়ে ইডেনে (Eden Garden) হতে চাল এটাই প্রথম আন্তর্জাতিক ম্যাচ। যাকে ঘিরে ক্রিকেট-প্রেমীদের মধ্য়ে উত্তেজনা তুঙ্গে। এই ম্যাচের জন্য বিশেষ ব্যবস্থা করল কলকাতা মেট্রো (Kolkata Metro)।

জানা গিয়েছে, ২১ নভেম্বর হতে চলা এই ম্যাচের জন্য এক জোড়া স্পেশ্য়াল ট্রেন চালাবে কলকাতা মেট্রো (Kolkata Metro)। আগামী রবিবার রাত সাড়ে ১০টার সময় এসপ্লেনেড স্টেশন থেকে ছাড়বে ওই একজোড়া মেট্রো। একটি যাবে দক্ষিণেশ্বরের উদ্দেশ্যে। অন্যটি যাবে কবি সুভাষ স্টেশনের উদ্দেশ্যে। সেই ম্যাচ শুরু হওয়ার আগে 'ইডেন বেল' বাজাবেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বৃহস্পতিবার সিএবি-র তরফ থেকে এই বার্তা দেওয়া হয়েছে। 

২০১৫ সালে সিএবি (Cricket Association of Bengal) সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পরেই, ২০১৬ সালে ক্লাব হাউসের লোয়ার টিয়ারে 'ইডেন বেল' বসিয়েছিলেন মহারাজ। ঐতিহ্যবাহী 'লর্ডস বেল'এর আদলে এই 'ইডেন বেল' বসানো হয়েছিল। ২০১৬ সালের নভেম্বরে ভারত বনাম নিউজিল্যান্ড টেস্টের সময় 'ইডেন বেল'এর উদ্বোধন করা হয়। প্রথমবার বেল বাজিয়েছিলেন কপিল দেব। এরপর সুনীল গাভাসকর, নাসির হুসেন, মহম্মদ আজহারউদ্দিন ছাড়াও বিস্বনাথন আনন্দ পর্যন্ত 'ইডেন বেল' বাজিয়েছিলেন। এমনকি ২০১৯ সালে ভারত বনাম বাংলাদেশ গোলাপি বলের টেস্টের সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় 'ইডেন বেল' বাজিয়েছিলেন।

আরও পড়ুন:Group D Recruitment: কোথা থেকে নিয়োগের সুপারিশ? পর্ষদ সভাপতির কাছে হলফনামা চাইল হাইকোর্ট

আরও পড়ুন: সীমান্তেও চাই গোশালা, BSF-এর কাছে দাবি শুভেন্দুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.