সাড়ে পাঁচ মাস পর খুলল পাতাল পথ, NEETপরীক্ষার্থীদের গন্তব্যে পৌঁছে দিচ্ছে মেট্রো

ট্রেনের ভিতরেও দূরত্ব বিধি মেনে আসনে বসে রয়েছেন যাত্রীরা। এক পরীক্ষার্থী জানাচ্ছেন, মেট্রো চালু হওয়ায় তাঁরা অনেক নিরাপদে গন্তব্যে পৌঁছতে পারছেন

Reported By: রণয় তেওয়ারি | Updated By: Sep 13, 2020, 12:26 PM IST
 সাড়ে পাঁচ মাস পর খুলল পাতাল পথ, NEETপরীক্ষার্থীদের গন্তব্যে পৌঁছে দিচ্ছে মেট্রো
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: মেট্রো চালু হওয়ায় বেজায় খুশি NEETপরীক্ষার্থীরা। রাজ্য সরকারের তরফে আগেই জানানো হয়েছে, NEET প্রবেশিকার পরীক্ষার দিন সর্বসাধারণের জন্য চালানো হবে মেট্রো। রবিবার সকাল সকাল ফাঁকা মেট্রোয় গন্তব্য়ে পৌঁছতে পেরে স্বভাবতই খুশি পরীক্ষার্থী এবং অভিভাবকরা।

সাড়ে পাঁচ মাস পর চলল মেট্রো। করোনা বিধি মেনে যাত্রীদের প্রবেশ করানো হচ্ছে। পরীক্ষার্থীর সঙ্গে একজন অভিভাবকের প্রবশের অনুমতি দেওয়া হয়েছে। মেট্রো প্রবেশ পথে থার্মাল চেকিংয়ের মাধ্যমে পরীক্ষার্থীদের তাপমাত্রা যাচাই করে নিচ্ছেন নিরাপত্তা রক্ষীরা। টিকিট কাউন্টারে অ্যাডমিট দেখালে টোকেনের পরিবর্তে পেপার কার্ড টিকিট দেওয়া হচ্ছে। হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থাও রয়েছে স্টেশনের বিভিন্ন জায়গায়।

ট্রেনের ভিতরেও দূরত্ব বিধি মেনে আসনে বসে রয়েছেন যাত্রীরা। এক পরীক্ষার্থী জানাচ্ছেন, মেট্রো চালু হওয়ায় তাঁরা অনেক নিরাপদে গন্তব্যে পৌঁছতে পারছেন। সুরক্ষার বিষয়ে মেট্রো কর্তৃপক্ষ যথেষ্ট তত্পরতা দেখাচ্ছে বলে জানান তিনি। তবে, ১১ টা থেকে মেট্রো চলাচল শুরু হওয়ায় বেশি কিছু জায়গায় পরীক্ষার্থীরা অসুবিধায় পড়েছেন বলে জানা গিয়েছে। এক পরীক্ষার্থী জানাচ্ছেন, পরীক্ষাকেন্দ্রে তাঁর প্রবেশের সময় সকাল ১১টায়। দশটার সময় মেট্রোয় চললে কীভাবে পৌঁছনো সম্ভব তা, মেট্রো কর্তৃপক্ষের একটু ভাবা উচিত।

আরও পড়ুন- ঝুলন্ত অবস্থায় উদ্ধার 'বিজেপি কর্মীর' দেহ, ব্যাপক উত্তেজনা গোঘাটে

রবিবার সকাল ১০টা থেকে নোয়াপাড়া এবং কবি সুভাষ থেকে মেট্রো পরিষেবা চালু হয়। ১৫ মিনিট অন্তর চলছে মেট্রো। পরিষেবা জারি থাকবে সন্ধেয় ৭টা পর্যন্ত। আগামিকাল থেকে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে মেট্রো। আজ থেকেই বার বার ট্রেনগুলির জীবাণুমুক্ত করা হচ্ছে। বলাই যায়, সপ্তাহের প্রথম দিনের চাপ সামলানোর আগে NEET পরীক্ষার্থীদের নিয়ে মহড়া চালালো মেট্রো। 

.