২৬ এপ্রিল থেকে কম চলবে Kolkata Metro, জেনে নিন সময়সূচি

একাধিক কর্মীই করোনা পজিটিভ

Updated By: Apr 23, 2021, 02:57 PM IST
২৬ এপ্রিল থেকে কম চলবে Kolkata Metro, জেনে নিন সময়সূচি

নিজস্ব প্রতিবেদন: অধিকাংশ কর্মীরাই করোনা পজিটিভ। এই অবস্থায় আগামী ২৬ এপ্রিল সোমবার থেকে কম মেট্রো চালানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ (Kolkata Metro Railway)। প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এমনিতে কাজের দিনে মেট্রো চলাচল করে মোট ২৫৮টি। কিন্তু সোমবার থেকে এই সংখ্যাটা দাঁড়াবে ২৩৮ এ। শনি ও রবিবার কম চালানো হবে মেট্রো। শনিবার ২১৮টি ও রবিবার মাত্র ১০০টি মেট্রো চালানো হবে। 

আরও পড়ুন: ১৬ ঘণ্টা বাড়িতে কোভিডে মৃত বৃদ্ধার দেহ, Zee ২৪ ঘণ্টার খবরে টনক নড়ল প্রশাসনের

একাধিক কর্মী ও চালক করোনা (Corona) পজিটিভ হওয়াতেই এই পরিস্থিতি। সোমবার থেকে মেট্রো সময়সূচিতে ও বদল আনা হয়েছে। সকাল ৮:৫৪ মিনিট থেকে সন্ধে ৭:০৪ পর্যন্ত আপ ট্রেন এবং ডাউনে ট্রেন চলবে সকাল ন'টা থেকে সন্ধে ৭:২৮ পর্যন্ত। শনিবার ৭-৮ মিনিটের ব্যবধানে চলবে ট্রেন। রবিবার যেহেতু ট্রেনের সংখ্যা অনেকটাই কম, তাই সেদিন প্রায় ১৫ মিনিটের ব্যবধানে ট্রেন চালানো হবে। কবি সুভাষ ও দমদম থেকে লাস্ট ট্রেন ছাড়বে রাত ন'টা দশে। দক্ষিনেশ্বর থেকে শেষ ট্রেন ছাড়বে ৮:৫৮ মিনিটে।

আরও পড়ুন:  WB Assembly Election 2021: বেনামে প্রচুর সম্পত্তি-নগদ টাকা! বীরভূমে ভোটের আগে Anubrata-কে নোটিস আয়কর দপ্তরের

তবে শুধু মেট্রো নয়। শহরতলির লাইফলাইন একাধিক লোকাল ট্রেনও বাতিল করা হয়েছে। করোনার দ্বিতীয় ওয়েভের প্রভাব রেল কর্মীদের মধ্যে বিস্তার হচ্ছে। তবে যাত্রীবাহী রেলের পরিষেবা একেবারে বন্ধ হবে না বলেই জানানো হয়েছে। একইসঙ্গে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত টোকেন ব্যবস্থাও চালু হবে না। 

.