Kolkata Bank Theft: রাতভর ব্যাংকে ঘাপটি মেরে চোর, লুঠ আড়াই কেজি সোনার গয়না, ১৭ ঘণ্টায় কেউ টেরই পেল না!

ঘরের ভিতর একটি শৌচালয়ে লুকিয়ে থাকে ওই ব্যক্তি। লুঠপাটের সময় সিসিটিভি কাপড় দিয়ে ঢেকে রাখে সে। 

Updated By: Jul 14, 2022, 07:18 PM IST
Kolkata Bank Theft: রাতভর ব্যাংকে ঘাপটি মেরে চোর, লুঠ আড়াই কেজি সোনার গয়না, ১৭ ঘণ্টায় কেউ টেরই পেল না!
নিজস্ব চিত্র

রণয় তেওয়ারি: মুখে মাস্ক, মাথায় হেলমেট। ব্যাংকের ভেতরে সারা রাত বসে রইল চোর। তারপর ব্যাংকের শেলফের মধ্যে থাকা আড়াই কেজি সোনার গহনা লুঠ করে পালাল। সিসিটিভি ফুটেজে এমনই ছবি ধরা পড়েছে। খাস কলকাতায় এহেন ব্যাংকে চুরির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

১৩ জুলাই কড়েয়া থানায় দায়ের হয়েছে অভিযোগ। ব্যাঙ্কের তরফে বিজয় ওঝা এই বিষয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। কড়েয়া থানা এলাকার সৈয়দ আমির আলি অ্যাভিনিউ। সেখানেই রাস্তার উপর ইয়েস ব্যাংক। সেখানেই সোনা চুরির ঘটনাটি ঘটে। এই ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিস।

সূত্রের খবর, ব্যাংকের সিসিটিভি ফুটেজে দেখা যায়, এক ব্যক্তি সোমবার বিকালে ৪টে থেকে সাড়ে ৪টের মধ্যে ব্যাংকের ভিতরে ঢুকছে। মুখে মাস্ক, মাথায় হেলমেট। ব্যাংকের ভিতর ঢুকেই সে একটি ঘরে ঢুকে যায়। সেই ঘরের ভিতর একটি শৌচালয় রয়েছে। সেখানেই লুকিয়ে থাকে ওই ব্যক্তি।

রাত ১১টা নাগাদ তারপর শৌচালয় থেকে বেরয় সে। তারপরই শেলফের মধ্যে থাকা সোনার গয়না লুঠ করে। সারা রাত ব্য়াংকের মধ্যেই ছিল ওই চোর। এরপর পরদিন মঙ্গলবার, ১২ তারিখ সকালে ৮টা বেজে ৫০মিনিট নাগাদ ব্যাংক খোলে। ৮টা ৫৫ মিনিট নাগাদ ব্যাংকের নিরাপত্তারক্ষীরা আলো জ্বালান। তারপরই ৮টা ৫৭ মিনিট নাগাদ ব্যাংক থেকে ওই চোরকে বেরিয়ে যেতে দেখা যায়। সিসিটিভিতে ধরা পড়েছে এমনই ছবি।

১৩ তারিখ ব্যাংকের নজরে আসে বিষয়টি। এরপরই তারা অভিযোগ দায়ের করে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তির পিঠে একটি ব্যাগ ছিল। বেরনোর সময়ও পিঠে তার ব্যাগ ছিল। তবে লুঠপাটের সময় সিসিটিভি কাপড় দিয়ে ঢেকে রাখে সে। সকাল ৬টা নাগাদ সিসিটিভির উপর থেকে কাপড় সরিয়ে নেয়।

আরও জানা গিয়েছে, চুরি যাওয়া গয়নাগুলো সাধারণ মানুষের। মর্টগেজ লোন। অর্থাৎ গয়না জমা রেখে লোন নিয়েছিলেন গ্রাহকরা। এখন গ্রাহক যখন নিজের গয়না ফেরত নিতে আসেন, তখনই বিষয়টি নজরে আসে ব্যাংকের।

আরও পড়ুন, Mamata | Abhishek: মমতা-অভিষেকের ভিডিয়ো বানানোয় দুয়ারে পুলিস, হাইকোর্টে স্বস্তি দুই ইউটিউবারের!

আরও পড়ুন, Primary TET: ২৭৩ জনকে বাড়তি ১ নম্বর, ব্যাপারটা নিউটনের আপেলের মত না! টেট মামলায় বিচারপতি

আরও পড়ুন, Rasika Jain Death: ১৫ কোটির বিয়ে! প্রথম বিবাহবার্ষিকীর পরই অস্বাভাবিক মৃত্যু রসিকার, গ্রেফতার স্বামী কুশল

আরও পড়ুন, Sealdah Metro। Auto: মেট্রোর পৌষমাসে, অটো রুটের সর্বনাশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.