কলকাতা ও হাওড়ায় পুরভোটের সম্ভাবনা ১৯ ডিসেম্বর, রাজ্যের প্রস্তাবে সায় কমিশনের

রাজ্যে শতাধিক পুরসভার নির্বাচন বাকি।

Updated By: Nov 3, 2021, 05:06 PM IST
কলকাতা ও হাওড়ায় পুরভোটের সম্ভাবনা ১৯ ডিসেম্বর, রাজ্যের প্রস্তাবে সায় কমিশনের

নিজস্ব প্রতিবেদন: ডিসেম্বরেই পুরভোট হতে চলেছে কলকাতা ও হাওড়ায়। নবান্নের প্রস্তাবে সম্মতি দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। এই মর্মে চিঠিও পাঠানো হচ্ছে। এমনটাই সূত্রের খবর। 

সূত্রের খবর, ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়া পুরসভার ভোট করাতে চায় রাজ্য সরকার। ভোট গণনা হতে পারে ২২ ডিসেম্বর। রাজ্যের এই প্রস্তাব গ্রহণ করেছে নির্বাচন কমিশন। শীঘ্রই এই মর্মে পাঠানো হচ্ছে চিঠি। দ্রুত প্রস্তুতি শুরু করতে চাইছে কমিশন। 

রাজ্যে শতাধিক পুরসভার নির্বাচন বাকি। উপনির্বাচন নিয়ে শাসক যখন জাতীয় নির্বাচন কমিশনকে তাগাদা দিচ্ছিল তখনই পুরভোটের দাবিতে সরব হয়েছিল বিজেপি। শীতেই উপনির্বাচনের ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন,''উপনির্বাচন হয়ে গেলে অন্যান্য নির্বাচন করব।'' মমতার কথাতেই স্পষ্ট হয়েছিল, উৎসবের মরসুম কাটার পরই পুরভোট হতে চলেছে বঙ্গে।  

বাকি পুরসভাগুলির ভোট কবে? সূত্রের খবর, হাওড়া ও কলকাতায় নির্বাচনের পর ধাপে ধাপে বাকি পুরভোটগুলিও সেরে ফেলা হবে। নির্বাচন কমিশন সূত্রের খবর, হাতে মাসখানেক সময় থাকলেও ভোট আয়োজনে সমস্যা হবে না।    

আরও পড়ুন- দলবদলের মেলায় জেতা দুই কেন্দ্রেও হার! 'হারাধন' বিজেপির কত বিধায়ক বাকি রইল?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.