পিছিয়ে গেল জয়েন্ট পরীক্ষা, কলকাতা পুরভোট ১৮ এপ্রিলেই

সমস্যা হচ্ছিল জয়েন্ট পরীক্ষা নিয়ে। শেষ অবধি জয়েন্ট পিছিয়ে দিয়ে কলকাতা পুরসভার ভোট ১৮ এপ্রিলেই হতে চলেছে। জয়েন্ট পরীক্ষা হতে চলেছে ৫ ও ৬ মে। জয়েন্টের ফলপ্রকাশ ২০ জুন। ১৮ এপ্রিল কলকাতায় পুরভোট করা নিয়ে আপত্তি নেই বলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। রাজ্যের বাকি ৯৩টি পুরসভায় ভোট হবে ২৫ এপ্রিল।

Updated By: Feb 17, 2015, 06:10 PM IST

ওয়েব ডেস্ক: সমস্যা হচ্ছিল জয়েন্ট পরীক্ষা নিয়ে। শেষ অবধি জয়েন্ট পিছিয়ে দিয়ে কলকাতা পুরসভার ভোট ১৮ এপ্রিলেই হতে চলেছে। জয়েন্ট পরীক্ষা হতে চলেছে ৫ ও ৬ মে। জয়েন্টের ফলপ্রকাশ ২০ জুন। ১৮ এপ্রিল কলকাতায় পুরভোট করা নিয়ে আপত্তি নেই বলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। রাজ্যের বাকি ৯৩টি পুরসভায় ভোট হবে ২৫ এপ্রিল।

গত বছর ১০টি পুরসভার ভোট হওয়ার কথা থাকলেও প্রাক্তন রাজ্য নির্বাচন কমিশনার মীরা পান্ডের সঙ্গে সহমত না হওয়ায় ভোট করাতে বেঁকে বসে রাজ্য। জটিলতা তীব্র আকার ধারন করলে শেষ পর্যন্ত হাইকোর্টের দ্বারস্থ হয় কমিশন। হাইকোর্টে  সরকার জানায় মেয়াদ শেষ হওয়া ওই দশটি পুরসভার ভোট চলতি বছরের জানুয়ারিতেই করতে চায় তারা। কিন্তু শেষ পর্যন্ত জানুয়ারিতেও হয়নি ওই দশটি পুরসভার ভোট।

এ দিকে কলকাতা সহ বাকি ৯৩টি পুরসভার মেয়াদ শেষ হচ্ছে আগামী মে মাসে। কিন্তু তার আগেই এপ্রিল মাসে ভোট করতে চায় বলে রাজ্য নির্বাচন কমিশনকে জানিয়ে দিয়েছিল সরকার। কলকাতায় আঠারোই এপ্রিল এবং বাকি পুরসভাগুলিতে ২৫ এপ্রিল ভোট করতে সরকার কমিশনকে চিঠি দিয়েছে। এপ্রিলেই গত বছরের না হওয়া দশটি পুরসভার ভোটও করতে চায় বলে রাজ্য নির্বাচন কমিশনকে জানানো হয়েছে সরকারের তরফে।

.