ম্যাট্রিমনি সাইটে আলাপ, ১০.৫ লক্ষ টাকা প্রতারণা করে গ্রেফতার ইঞ্জিনিয়ার

পেশায় ইঞ্জিনিয়ার ওই তরুণীও হয়তো মন থেকে ভাবী স্বামী ভাবতে শুরু করেছিলেন সুনীতকে। বিশ্বাসও জন্মেছিল তাঁর প্রতি। কিন্তু বিশ্বাসের পরিণতি যে এমনটা হবে, তা ভাবতেও পারেননি।

Updated By: Jan 20, 2018, 12:01 PM IST
ম্যাট্রিমনি সাইটে আলাপ, ১০.৫ লক্ষ টাকা প্রতারণা করে গ্রেফতার ইঞ্জিনিয়ার

নিজস্ব প্রতিবেদন:  ম্যাট্রিমনি সাইটে বিজ্ঞাপন। তা দেখে আলাপ, ক্রমে ঘনিষ্ঠতা। এরপর তরুণীর কাছ থেকে ১০.৫ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। সুনীত মুখোপাধ্যায় নামে ওই ইঞ্জিনিয়ারকে গ্রেফতার করেছে বিধাননগর থানার পুলিস।

আরও পড়ুন: রেষারেষির জের! হাত কেটে বাদ গেল মহিলার

খড়দার বাসিন্দা সুনীত মুখোপাধ্যায় পেশায় নামী আইটি সংস্থার কর্মী। ভারত ম্যাট্রিমনি সাইটে এক তরুণীর সঙ্গে আলাপ জমান তিনি। ধীরে ধীরে সেই সম্পর্কের গভীরতা বাড়ে। ঘনিষ্ঠা হন দুজনে। পেশায় ইঞ্জিনিয়ার ওই তরুণীও হয়তো মন থেকে ভাবী স্বামী ভাবতে শুরু করেছিলেন সুনীতকে। বিশ্বাসও জন্মেছিল তাঁর প্রতি। কিন্তু বিশ্বাসের পরিণতি যে এমনটা হবে, তা ভাবতেও পারেননি।

প্রতারিত তরুণী জানিয়েছেন, সুনীত একবার তাঁকে জানিয়েছিলেন তাঁর এক বোন গুরুতর অসুস্থ। সিঙ্গাপুরে থাকা সেই বোনের চিকিত্সার জন্য অনেক টাকার প্রয়োজন। শুনে হয়তো সুনীতকে ভরসা করেই ১০.৫ টাকা দিয়ে দেন তরুণী।

আরও পড়ুন: বিয়ের ফটোগ্রাফারের প্রতারণা, ২ বছর পরও মিলল না ছবি

অভিযোগ, টাকা হাতে পাওয়ার পর থেকেই আস্তে আস্তে যোগাযোগ কমিয়ে দেন সুনীত। কথা বলা বন্ধ করে দেন। অনেক চেষ্টা করেও এরপর সুনীতের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না ওই তরুণী। অবশেষে তিনি বিধাননগর সাইবার ক্রাইম থানায় যোগাযোগ করেন।

শুক্রবার সন্ধ্যায় সোদপুর থেকে সুনীতকে গ্রেফতার করে পুলিস। তাঁর কাছ থেকে তিনটি মোবাইল, প্যান ও আধার কার্ড উদ্ধার করেছে পুলিস।

এমনিতেই ‘অ্যারেঞ্জড ম্যারেজ’এর ক্ষেত্রে অনেকেই ম্যাট্রিমনি সাইটে অ্যাকাউন্ট খোলেন। বিশ্বাসযোগ্যতার ক্ষেত্রে অনেকে আবার ভয়ও পান। তবে এই ঘটনা প্রকাশ্যে আসার পর সেই ভয় আরও বাড়বেই, তা বলার অপেক্ষা রাখে না। নতুন জীবন শুরু করার আগেই তরুণীকে যে অভিজ্ঞতার সম্মুখীন হতে হল, তাতে নতুন করে স্বপ্ন দেখতেও ভয় পাচ্ছেন তিনি। তাঁরই মতো হয়তো ভয় পাচ্ছেন আরও অনেকেই। তাই নতুন কোনও সম্পর্কে জড়ানো কিংবা বিয়ের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে, বুঝেশুনেই পা ফেলুন। 

.