মার্কণ্ডেয়র মুখে এবার মুখ্যমন্ত্রীর প্রশংসা

গত কয়েকমাসে বারবার ঘুরেফিরে এসেছে রাজ্যের শাসক দলের হাতে সংবাদমাধ্যমের আক্রান্ত হওয়ার ঘটনা। বিভিন্ন সময় বিভ্রান্তিমূলক খবর প্রচারের অভিযোগ আনার পাশাপাশি ফতোয়া জারি করে সংবাদমাধ্যমের কণ্ঠরোধেরও চেষ্টা করা হয়েছে।

Updated By: May 12, 2012, 02:58 PM IST

গত কয়েকমাসে বারবার ঘুরেফিরে এসেছে রাজ্যের শাসক দলের হাতে সংবাদমাধ্যমের আক্রান্ত হওয়ার ঘটনা। বিভিন্ন সময় বিভ্রান্তিমূলক খবর প্রচারের অভিযোগ আনার পাশাপাশি ফতোয়া জারি করে সংবাদমাধ্যমের কণ্ঠরোধেরও চেষ্টা করা হয়েছে। এহেন পরিস্থিতির মধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী তথা শাসক দলের নেত্রীর স্তুতি শোনা গেল প্রেস কাউন্সিল চেয়ারম্যান মার্কণ্ডেয় কাটজুর মুখেই। শুক্রবার মহাকরণে এসে মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মার্কণ্ডেয় কাটজু।
এদিন কাটজু বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত সাধারণ পরিবার থেকে উঠে এসেছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়া সত্ত্বেও তিনি খুবই সাধারণ জীবনযাপন করেন। তাঁর মতো সত্ রাজনীতিবিদ বিরল। বিদেশি ব্যাঙ্কেও মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও গোপন অর্থ গচ্ছিত নেই। এমনকী কোনও দুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগও নেই তাঁর বিরুদ্ধে। রাজ্যে সংবাদমাধ্যের আক্রান্ত হওয়ার ব্যাপারে উদ্বেগের কোনও লক্ষণ এদিন প্রকাশ পায়নি কাটজুর কথায়। বরং সাংবাদিকদের এই সংক্রান্ত প্রশ্নের উত্তরে মিডিয়ার নাম না করে কাটজু অভিযোগ করেন, অযথা মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করা হচ্ছে। মুখ্যমন্ত্রীর সত্‍ ভাবমূর্তির কথা মাথায় রেখে তাঁর সম্বন্ধে মন্তব্য করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

.