অবশেষে কালবৈশাখীর পূর্বাভাস দক্ষিণবঙ্গে

ক্রমশ কমবে তাপমাত্রা। তাপপ্রবাহের সতর্কবার্তা প্রত্যাহার করে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় কালবৈশাখীর পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর জানিয়েছে, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও মুর্শিদাবাদে ভারি ঝড়বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে।

Updated By: May 18, 2012, 05:38 PM IST

ক্রমশ কমবে তাপমাত্রা। তাপপ্রবাহের সতর্কবার্তা প্রত্যাহার করে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় কালবৈশাখীর পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর জানিয়েছে, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও মুর্শিদাবাদে ভারি ঝড়বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে। কলকাতা ও সন্নিহীত এলাকায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 
শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বিকেলের দিকে শহরের কোথাও কোথাও বজ্রগর্ভ মেঘ সঞ্চারের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং ও মালদহ জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।
বৃহস্পতিবার বর্ধমানের আউশগ্রামে প্রচণ্ড দাবদাহের জেরে সানস্ট্রোকে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। বাঁকুড়ায় তাপমাত্রা ছিল ৪৪.৪ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমান জেলার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস। বীরভূমের তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি। পুরুলিয়ায় তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৪৫ ডিগ্রির আশেপাশে।

.