গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কালবৈশাখীর সতর্কতা

আগামী ২৪ ঘণ্টায় কলকাতাসহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই সঙ্গে কোথাও কোথাও জারি হয়েছে কালবৈশাখীর সতর্কতা। তবে তাপমাত্রার পারদ কমার ব্যাপারে আশার বাণী শোনাতে পারে নি আবহাওয়া দফতর। ফলে গরম থেকে এখনই রেহাই পাচ্ছেন না শহরবাসী।

Updated By: Jun 10, 2012, 06:58 PM IST

আগামী ২৪ ঘণ্টায় কলকাতাসহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই সঙ্গে কোথাও কোথাও জারি হয়েছে কালবৈশাখীর সতর্কতা। তবে তাপমাত্রার পারদ কমার ব্যাপারে আশার বাণী শোনাতে পারে নি আবহাওয়া দফতর। ফলে গরম থেকে এখনই রেহাই পাচ্ছেন না শহরবাসী।
শনিবারের সান্ধ্যবৃষ্টিতে তাপমাত্রার পারদ নেমেছিল সামান্যই। তবু সেটাই ছিল শহরবাসীর কাছে পরম স্বস্তির। অথচ রবিবার সকাল থেকে ফের স্বমহিমায় প্রকৃতি। ভোরের দিকে আকাশে মেঘ থাকলেও, উষ্ণতার পারদ ছিল উর্দ্ধমুখী। এদিন শহর কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি। অস্বস্তি সূচক ছুঁয়েছিল ৬৭ ডিগ্রি সেলসিয়াসে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই ফের আকাশে মেঘের ঘনঘটা। কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টিও হয়েছে।
 
অন্যদিকে রাজারহাট নিউটাউনে সানস্ট্রোকে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন এক নির্মাণকর্মী। মৃত শেখ সাদ্দাম রাজারহাট নিউটাউন অঞ্চলের একশো একরে একটি নির্মিয়মাণ বহুতলে ঠিকা শ্রমিকের কাজ করতেন। প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা বারোটা নাগাদ খালি বালির বস্তা নিয়ে উপরে ওঠার সময় হঠাত্‍ই তাঁর মাথা ঘুরে যায়। তারপরই সিঁড়ি থেকে তিনি নিচে পড়ে গেলে, তাঁকে বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যান সহকর্মীরা। সেখানেই শেখ সাদ্দামকে মৃত ঘোষণা করেন চিকিত্‍সকরা।
 

.