টুইটারে কৈলাস বিজয়বর্গীয় ও অভিষেকের তুমুল বাগযুদ্ধ

"নিজের পাড়ায় তো...(পড়ুন কুকুরও) বাঘ হয়।"

Updated By: Jan 12, 2019, 12:31 PM IST
টুইটারে কৈলাস বিজয়বর্গীয় ও অভিষেকের তুমুল বাগযুদ্ধ

নিজস্ব প্রতিবেদন : অমিত শাহকে চ্যালেঞ্জ ছুঁড়েছিলেন অভিষেক বন্দোপাধ্যায়। টুইটারে তাঁকে পাল্টা আক্রমণ করলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। অভিষেককে 'কুকুর' বলতেও কসুর করলেন না তিনি। আর কৈলাস বিজয় বর্গীয়র আক্রমণের প্রেক্ষিতে তারপর তাঁকে তাঁর ভাষাতেই জবাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। একদিকে 'ঘাস', অন্যদিকে 'পদ্ম', দুই ফুল শিবিরের দুই প্রথম সারির নেতার বাগযুদ্ধে সরগরম হল টুইটার।

শুক্রবার দিল্লির রামলীলা ময়দানে বিজেপির জাতীয় মহাধিবেশন থেকে বাংলা দখলের ডাক দেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি বলেন, ২০১৯ সালে মোদী সরকার প্রত্যাবর্তন করলে কেরলে গেরুয়া ঝান্ডা উড়বে। পাশাপাশি, বাংলাতেও ক্ষমতায় আসতে প্রস্তুত বিজেপি। অমিত শাহের এই হুঙ্কারের পরই তাঁকে পাল্টা চ্যালেঞ্জ ছোঁড়েন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবারের সভায় অভিষেক বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়কে বলব আপনাকে নামতে হবে না। বাংলায় ৪২টি আসনের মধ্যে কোন আসনে দাঁড়াবেন অমিত শাহ বলুন। তাঁকে হারানোর দায়িত্বটা আমি নিজের কাঁধে তুলে নিচ্ছি।''

অভিষেকের এই চ্যালেঞ্জের পরই আসরে নামেন কৈলাস বিজয়বর্গীয়। বিজেপি নেতা টুইটারে লেখেন, "রাজনীতিতে ভ্রান্ত ধারণার কোনও চিকিত্‍সা নেই। ভুল ধারণা পোষণ করা বন্ধ করুন শ্রীমান অভিষেক। কারণ নিজের পাড়ায় তো...(পড়ুন কুকুরও) বাঘ হয়। ঘাসের শিকড় উপড়াতে বেশি সময় লাগবে না।"

আরও পড়ুন, "বাংলায় দুর্গাপুজো বন্ধ করতে চাইছেন মোদী"

কৈলাস বিজয়বর্গীয়র এহেন আক্রমণের পর তাঁকে জবাব দেওয়ার জন্য টুইটার-ই বেছে নেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। 'কুকুর'-এর তুলনা টেনেই বিজয়বর্গীয়র উদ্দেশে অভিষেক টুইটারে লেখেন, "আপনি ঠিকই বলেছেন। কিন্ত যখন বিশ্বাসযোগ্যতার প্রশ্ন আসে, তখন...(পড়ুন কুকুরের) থেকে বড় কেউ হয় না।"

একইসঙ্গে বাংলা দখলের আগে বাংলা ভাষা রপ্ত করার জন্য কৈলাস বিজয়বর্গীয়দের পরামর্শ দেন অভিষেক। তিনি লিখেছেন, "আর অনুরোধ করছি আপনাকে আমার ভাষা বাংলা, আমার রাজ্যের ভাষা বাংলা... যা আপনি এবং আপনার দিল্লির নেতারা পড়তেও জানেন না, বলতেও জানেন না, লিখতেও জানেন না... বাংলা শিখুন তারপর বাংলা দখল করার স্বপ্ন দেখবেন।"

.