দলীয় সাংসদদের হাতে হেনস্থার আশঙ্কায় ভোট দিলেন না কবীর সুমন

রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন না কবীর সুমন। নিজের দলের সাংসদ বিধায়কদের হাতে হেনস্থা হওয়ার আশঙ্কায় ভোটদানে বিরত থাকলেন তৃণমূলের বিক্ষুব্ধ সাংসদ। তাঁর অভিযোগ, শুভানুধ্যায়ীরা তাঁকে আগেই সতর্ক করে দিয়েছিলনে।

Updated By: Jul 19, 2012, 10:19 PM IST

রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন না কবীর সুমন। নিজের দলের সাংসদ বিধায়কদের হাতে হেনস্থা হওয়ার আশঙ্কায় ভোটদানে বিরত থাকলেন তৃণমূলের বিক্ষুব্ধ সাংসদ। তাঁর অভিযোগ, শুভানুধ্যায়ীরা তাঁকে আগেই সতর্ক করে দিয়েছিলনে। তাই রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন না তিনি। কবির সুমনের অভিযোগকে কেন্দ্র করে ফের তৈরি হয়েছে রাজনৈতিক বিতর্ক।
শুরু থেকেই দলের বিরোধিতা করে রাষ্ট্রপতি পদপ্রার্থী প্রণব মুখোপাধ্যায়ের পক্ষে সওয়াল করেছিলেন তৃণমূল সাংসদ কবীর সুমন। বৃহস্পতিবার অবশ্য ভোট দিলেন না তিনি। দলীয় স্তরে তাঁকে হেনস্থার ছক কষা হয়েছিল বলেই দাবি তৃণমূল সাংসদের। রাষ্ট্রপতি নির্বাচনকে ঘিরে শেষমূহুর্তে মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থান বদলকেও  কটাক্ষ করতে ছাড়েননি কবীর সুমন। কবীর সুমনের সঙ্গে তৃণমূলের সংঘাত দীর্ঘদিনের। কিন্তু তাঁকে হেনস্থার ছক কষা হয়েছিল এই অভিযোগ কিন্তু রীতিমত গুরুতর। তৃণমূল নেতৃত্ব অবশ্য অভিযোগ করেছেন সবটাই কবীর সুমনের মনগড়া আশঙ্কা। এদিন তৃণমূল কংগ্রেসের দুই বিধায়ক, ভূষণ দলুই এবং ওমর আলিও শারীরিক অসুস্থতার কারণে ভোট দিতে আসতে পরেননি। তবে এসবকে ছাপিয়ে গেছে, কবীর সুমনের এই বিস্ফোরক মন্তব্য।

.