আরও একবার মুখ খুললেন কবীর সুমন

নানা ইসুতে এর আগেও বর্তমান তৃণমূল সরকারের সমালোচনা করেছিলেন কবীর সুমন। তা নিয়ে দলের মধ্যে কম বিতর্কের মুখে পড়তে হয়নি তাঁকে। কিন্তু নিজের অবস্থান থেকে সরে না গিয়ে আরও একবার মুখ খুললেন কবীর সুমন।

Updated By: Mar 10, 2012, 11:13 PM IST

নানা ইসুতে এর আগেও বর্তমান তৃণমূল সরকারের সমালোচনা করেছিলেন কবীর সুমন। তা নিয়ে দলের মধ্যে কম বিতর্কের মুখে পড়তে হয়নি তাঁকে। কিন্তু নিজের অবস্থান থেকে সরে না গিয়ে আরও একবার মুখ খুললেন কবীর সুমন।
শনিবারের সন্ধ্যায় একটি বই প্রকাশের অনুষ্ঠানে জানান, সাংবাদিকতা বিষয়টা বরাবরই ভালো লাগত। ২৮ বছর আগে আমেরিকা প্রবাসের সময় সারা বিশ্বের বেশ কয়েকজন বরেণ্য ব্যক্তির সাক্ষাত্কার নিয়েছিলেন সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়। সেই স্মৃতিগুলিকেই বইয়ের আকারে গেঁথে ফেলেছেন তিনি। বই প্রকাশের অনুষ্ঠানেও বিতর্ক পিছু ছাড়ল না তাঁর। উঠে আসল ধর্মঘট থেকে শুরু করে মাওবাদী প্রসঙ্গ সবই।
ধর্মঘট নিয়ে মুখ্যমন্ত্রীর তীব্র বিরোধিতা করে তিনি বলেন, "ধর্মঘট একটি গণতান্ত্রিক পদ্ধতি। ধর্মঘট সমর্থন করা বা না করার অধিকার মানুষের আছে।" সরকারের পক্ষ থেকে যে পদ্ধতিতে ধর্মঘট ভাঙার চেষ্টা করা হয়েছে তাকে তিনি সমর্থন করেন না বলেই জানিয়েছেন।

.