Jyotipriya Mallick: 'বাঁচতে দিন,' আর্তির পরই জেলে অসুস্থ জ্যোতিপ্রিয়, দেওয়া হল অক্সিজেন!

'স্যার বাঁচতে দিন,' আদালতে কাতর আর্তি জানিয়েছিলেন মন্ত্রী। যার পরিপ্রেক্ষিতে বিচারক বলেন, 'অসুবিধা হলে সেলে চলে যান।' 

Updated By: Nov 17, 2023, 10:34 AM IST
Jyotipriya  Mallick: 'বাঁচতে দিন,' আর্তির পরই জেলে অসুস্থ জ্যোতিপ্রিয়, দেওয়া হল অক্সিজেন!

পিয়ালি মিত্র: ফের অসুস্থ জ্যোতিপ্রিয় মল্লিক। জেলেই ফের অসুস্থ হয়ে পড়লেন রেশন বণ্টন দুর্নীতিতে ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রী। গতকাল রাতে জেলের ভিতর অসুস্থ হয়ে পড়েন মন্ত্রী। জানা গিয়েছে, তাঁর কাশি হচ্ছিল। সেইসঙ্গে শ্বাসকষ্টও হচ্ছিল জ্যোতিপ্রিয় মল্লিকের। সেলের ভিতরই মিনিট পাঁচেক অক্সিজেন দেওয়া হয় বর্তমান বনমন্ত্রীকে। তারপর সুস্থ হয়ে ওঠেন তিনি। জেল সূত্রে খবর, এখন সম্পূর্ণ সুস্থ আছেন মন্ত্রী।

প্রসঙ্গত, জ্য়োতিপ্রিয় মল্লিক হাই ডায়াবেটিকের রোগী। এর আগে মন্ত্রীকে আদালতে পেশের দিন এজলাসেই অজ্ঞান হয়ে গিয়েছিলেন তিনি। কাঠগড়ার সামনে দাঁড়িয়েছিলেন মন্ত্রী। আদালতে সওয়াল জবাবের পর বিচারক মন্ত্রীর ইডি হেফাজতের নির্দেশ দেন। এই নির্দেশের পরই আদালতে অজ্ঞান হয়ে পড়ে যান জ্যোতিপ্রিয় মল্লিক। মুখ দিয়ে গ্যাঁজলা উঠতে দেখা যায়। মন্ত্রী এজলাসে সংজ্ঞা হারাতেই, সঙ্গে সঙ্গে বাবার কাছে ছুটে যান মেয়ে। মেয়ে ছুটে এসে মাথায় জল দেন। এরপর মেয়ের কাঁধে মাথা রেখে কেঁদেও ফেলেন জ্যোতিপ্রিয় মল্লিক। এমনকি এজলাসে ভিতরই জামায় বমিও করে ফেলেন মন্ত্রী। 

পরিস্থিতি খতিয়ে দেখে সেইসময় মন্ত্রীর চিকিৎসার জন্য তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার অনুমতি দেয় আদালত। বেশ কিছুদিন সেখানে চিকিৎসাধীন থাকেন মন্ত্রী। সেখান থেকে ছুটি পেতে ইডি হেফাজত শুরু হয় তাঁর। ইডি হেফাজতে থাকাকালীন বেশ কয়েকবার তাঁর স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। ইডি হেফাজতের পর বর্তমানে প্রেসিডেন্সি জেলে রয়েছেন মন্ত্রী। সেখানে গতকালই 'স্যার বাঁচতে দিন,' আদালতে কাতর আর্তি জানিয়েছিলেন মন্ত্রী। যার পরিপ্রেক্ষিতে বিচারক বলেন, 'অসুবিধা হলে সেলে চলে যান।' এরপর মন্ত্রীকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। সেইসঙ্গে জেলে গিয়ে ইডির জেরার আবেদনও মঞ্জুর করেন তিনি। আর তারপরই আদালত থেকে জেলে ফিরেই অসুস্থ বালু!

প্রসঙ্গত, এখন আর মন্ত্রীর জন্য বাড়ির খাবার আসছে না। জেলের খাবারই খেতে হচ্ছে জ্যোতিপ্রিয় মল্লিককে। এর আগে প্রথমদিন মন্ত্রীকে আদালতে পেশের সময় তিনি যখন বিচারককে জানান যে, "আমি ডায়াবেটিক রোগী। বাড়ির খাবার হলে কোনও সমস্যা নেই। তিন বেলা খাবার খেতে হয়। পা ফুলে গিয়েছে। হাঁটতে হয় আমাকে। আমাকে ১০ হাজার স্টেপ নিতে হবে।" তখন বিচারক মন্ত্রীর জন্য বাড়ির খাবারের অনুমতি দিয়েছিলেন। তবে গত সোমবার আদালতে প্রেসিডেন্সি জেলের তরফে বলা হয় যে, চিকিৎসকদের পরামর্শমতো, যে ধরনের ডায়েট জ্যোতিপ্রিয় মল্লিকের প্রয়োজন, তার পরিকাঠামো সংশোধনাগারে রয়েছে। এরপরই ব্যাঙ্কশাল আদালত নির্দেশ দেয় যে, মন্ত্রীর জন্য আর বাড়ির খাবার নয়। জেলের খাবার-ই খেতে হবে জ্যোতিপ্রিয় মল্লিককে।

আরও পড়ুন, Justice Abhijit Ganguly: 'আইভরি টাওয়ারে বসে বিচার করলে চলবে না, গরিবের কথা ভাবতে হবে!'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.