কার্টুনকাণ্ড: সহকর্মীর সঙ্গে পথ হাঁটলেন অধ্যাপকরা

কার্টুন কাণ্ডে রাজ্য সরকারের বিরুদ্ধে এবার পথে নামলেন রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য-সহ অধ্যাপকরা। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যপকদের সংগঠন জুটার ডাকে এই প্রতিবাদ মিছিলে বুধবার সামিল হন শিক্ষাকর্মী, ছাত্রছাত্রী ও সমাজের বিভিন্ন স্তরের মানুষ।

Updated By: Apr 18, 2012, 09:20 PM IST

কার্টুন কাণ্ডে রাজ্য সরকারের বিরুদ্ধে এবার পথে নামলেন রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য-সহ অধ্যাপকরা। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যপকদের সংগঠন জুটার ডাকে এই প্রতিবাদ মিছিলে বুধবার সামিল হন শিক্ষাকর্মী, ছাত্রছাত্রী ও সমাজের বিভিন্ন স্তরের মানুষ। তাঁদের অভিযোগ, সরকার চূড়ান্ত অগণতান্ত্রিক পথে হাঁটছে। যাদবপুর থেকে শুরু হয়ে ট্র্যায়াঙ্গুলার পার্ক পর্যন্ত এই প্রতিবাদ মিছিল পা মেলান হাজারেরও বেশি মানুষ।  মিছিল শেষে রাজ্যপালের সঙ্গে দেখা করে স্মারকলিপি জমা দেওয়া হয় জুটার তরফে।
অম্বিকেশ মহাপাত্রের ঘটনায় ইতিমধ্যেই সমাজের সব স্তর থেকেই উঠে এসেছে প্রতিবাদ। নোয়াম চমস্কির মতো বিশিষ্ট মানুষেরা যেমন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন, তেমনই সরব হয়েছেন একসময়ের পরিবর্তনকামীরাও। ঘটনার পর প্রায় এক সপ্তাহ পেরিয়ে গেলেও রাজ্য সরকারের এই ভূমিকার প্রতিবাদে বুধবার পথে নামলেন শিক্ষাজগতের সঙ্গে যুক্ত বিভিন্ন স্তরের মানুষ। প্রাক্তন উপাচার্য, প্রাক্তন অধ্যাপকদের পাশাপাশি বুধবার এক বিশাল মিছিলে সামিল হলেন রাজ্যের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, অধ্যাপক, আধিকারিক  ও শিক্ষাকর্মীরাও। মিছিলের শেষে রাজ্যপালের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয় যাদবপুরের অধ্যাপকদের সংগঠনের তরফে।
 
নির্দিষ্ট কোনও রাজনৈতিক সংগঠন নয়, বরং সমস্ত মতের মানুষ সামিল হন এই প্রতিবাদ মিছিলে।

.