Soumendu Adhikari: সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা শুনবেন না! সরে দাড়ালেন হাইকোর্টের বিচারপতি

দুটি মামলা থেকে অব্যাহতি নিলেন বিচারপতি বিবেক চৌধুরী। দ্রুত শুনানির আর্জি জানিয়ে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করলেন মামলাকারী।

Updated By: Jul 18, 2022, 06:21 PM IST
Soumendu Adhikari: সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা শুনবেন না! সরে দাড়ালেন হাইকোর্টের বিচারপতি

অর্ণবাংশু নিয়োগী: সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে শ্মশানের জমি 'কেলেঙ্কারি' মামলা থেকে সরে দাঁড়ালেন হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরী।  বাতিস্তম্ভ দুর্নীতি মামলাটিও শুনতে রাজি নন তিনি। কেন? কারণটা ব্যক্তিগত। মামলা দুটি এখন ফেরত চলে যাবে প্রধান বিচারপতি কাছে। দ্রুত শুনানির আর্জি জানিয়ে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করলেন মামলাকারী।

স্রেফ শ্মশানের জমিতে দোকান তৈরি করা নয়, কাঁথিতে সেই দোকান আবার নগদে বিক্রি করা দেওয়া হয়েছে! কীভাবে? প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারী-সহ ৩ জনের বিরুদ্ধে FIR করেছে কাঁথি পুরসভা। অভিযোগ, সৌমেন্দু যখন কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন, তখনই নাকি স্থানীয় রাঙামাটি শ্মশানে ইলেকট্রিক চুল্লির জন্য নির্দিষ্ট জমিতে বেআইনিভাবে দোকান তৈরি করে বিক্রি করে দেওয়া হয়েছে।  FIR খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন সৌমেন্দু। অভিযুক্তকে গ্রেফতারিতে রক্ষাকবচও দিয়েছিল আদালত। কিন্তু যেদিন সেই রক্ষাকবচের মেয়াদ শেষ হল, সেদিনই মামলার থেকে সরিয়ে দাঁড়ালেন বিচারপতি।

আরও পড়ুন: Zee 24 Ghanta Impact: NKDA-র নির্দেশিকায় বদল, নিউটাউনের পার্কে ঢুকতে লাগবে না ফর্ম ফিল আপ-টাকা

এদিকে কাঁথি পুরসভার বাতিস্তম্ভ লাগানোয়ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এমনকী, পুরসভার সহকারী ইঞ্জিনিয়ার দিলীপ চৌহানকে গ্রেফতার করেছে পুলিস। হাইকোর্টে সেই মামলাটিরও শুনানি চলছিল বিচারপতি বিবেক চৌধুরীর এজলাসে। শেষপর্যন্ত শুনানি থেকে অব্যাহতি নিলেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.