Justice Raja Shekhar Mantha: উত্তর ২৪ পরগনার পরে আজ মালদা, প্রার্থীদের চাকরি দেওয়ার নির্দেশ বিচারপতি মান্থার

বিচারপতি মান্থা মন্তব্য করেছেন, ‘দূর্নীতি হয়েছে, তদন্ত হলে পুরো প্যানেল ক্যান্সেল হতে পারতো। সেই জায়গায় কিছু লোক অন্তত চাকরি পাক’। কাউন্সিল আদালতে জানিয়েছে, ‘আমরা চাকরি দিতে প্রস্তুত’।

Updated By: Apr 26, 2024, 01:52 PM IST
Justice Raja Shekhar Mantha: উত্তর ২৪ পরগনার পরে আজ মালদা, প্রার্থীদের চাকরি দেওয়ার নির্দেশ বিচারপতি মান্থার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতকাল উত্তর ২৪ পরগনার পরে, আজ শুক্রবার মালদার চাকরি প্রার্থীদের চাকরি দেওয়ার নির্দেশ বিচারপতি রাজা শেখর মান্থার।

প্রাথমিকে ২০০৯ সালে মালদার পরীক্ষার্থীদের নিয়োগের নির্দেশ দিলেন বিচারপতি রাজা শেখর মান্থা। দু’মাসের মধ্যে এই চাকরি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

এরফলে চাকরি পেতে চলেছেন প্রায় ২৫০পরীক্ষার্থী, যারা ২৫ এপ্রিল পর্যন্ত আদালতের দারস্থ হয়েছে।

বিচারপতি মান্থা মন্তব্য করেছেন, ‘দূর্নীতি হয়েছে, তদন্ত হলে পুরো প্যানেল ক্যান্সেল হতে পারতো। সেই জায়গায় কিছু লোক অন্তত চাকরি পাক’।

কাউন্সিল আদালতে জানিয়েছে, ‘আমরা চাকরি দিতে প্রস্তুত’।

আরও পড়ুন: Debasish Dhar: মনোনয়ন বাতিল দেবাশিস ধরের! বীরভূমে বাজিমাত বিজেপির চালের?

মামলা এখন সুপ্রিম কোর্টে বিচারাধীন। হাইকোর্টের নির্দেশে যাঁদের চাকরি গিয়েছে, তাঁদের বেতন আপাতত বন্ধ হচ্ছে না। শিক্ষা দফতর সূত্রের তেমনই খবর।

ঘটনাটি ঠিক কী? ২ দিন পার। দুর্নীতির অভিযোগে ২০১৬ সালে এসএসসিতে ২৪ হাজার শিক্ষকের নিয়োগ বাতিল করে দিয়েছে হাইকোর্ট।  সঙ্গে বেতন ফেরতের নির্দেশও। কবে? গত সোমবার।

আরও পড়ুন: West Bengal Lok Sabha Election 2024: হাতি যাতে ভোটকেন্দ্রে ঢুকে না পড়ে! বনকর্মীদের সতর্ক প্রহরায় চলছে ভোট...

এদিকে হাইকোর্টের রায়কে চ্য়ালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেছে রাজ্য় সরকার। এদিন তৃণমূল ভবনে শিক্ষামন্ত্রী মন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখা করতে আসেন চাকরিহারারা। তাঁদের সঙ্গে বৈঠক করেন ব্রাত্য়। সূত্রের খবর, বৈঠকে শিক্ষামন্ত্রী আশ্বাস দিয়েছেন, সরকার চাকরিহারাদের পাশে আছে।

এর আগে, মালদহের রতুয়া ভোট-প্রচারে গিয়ে শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়েছিলেন, 'আগামী সপ্তাহের শুরুতে এমনটা একটা বোম পড়বে যে, তৃণমূল বেসামাল হযে যাবে। তৃণমূল কুলকিনারা পাবে না। সেই ব্য়বস্থা হতে যাচ্ছে। অপেক্ষা করে থাকুন'। এদিন তৃণমূলের এক্স হ্যান্ডেলে পোস্ট দেওয়া হয়, 'বিচারবিভাগের একটা অংশ বিজেপির সঙ্গে হাত মিলিয়েছে। বোমা ফাটাব বলে ২৬ হাজার চাকরি খেয়ে নিল'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.