Justice Abhijit Ganguly: 'অরুণাভদার সঙ্গে মনোমালিন্য মিটে গিয়েছে', কল্যাণকে জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

একজন হাইকোর্টের বিচারপতি, আর একজন আইনজীবী। আদালতে বাইরে দু'জনের তিক্ততা চরমে পৌঁছে দিয়েছিল।

Updated By: Jun 30, 2022, 10:41 PM IST
Justice Abhijit Ganguly: 'অরুণাভদার সঙ্গে মনোমালিন্য মিটে গিয়েছে', কল্যাণকে জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

অর্ণবাংশু নিয়োগী: 'অরুণাভদার সঙ্গে মনোমালিন্য মিটে গিয়েছে। আপনার কথাও বলেছি'। হাইকোর্টে  আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে জানালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মেনে নিলেন, 'কলকাতা হাইকোর্টের যে ঐতিহ্য আছে, সেটা অনস্বীকার্য'।

একজন হাইকোর্টের বিচারপতি, আর একজন আইনজীবী। আদালতে বাইরে দু'জনের তিক্ততা চরমে পৌঁছে দিয়েছিল। কেন? অভিযোগ, হাইকোর্টের বিচারপতি বিরুদ্ধে 'বিরূপ' মন্তব্য করেছিলেন ওই আইজীবী। এরপর এজলাসে বসেই 'জ্যাঠামশাই' সম্বোধনে আইনজীবীকে নিশানা করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হুঁশিয়ারি দিয়েছিলেন, 'জ্যাঠামশাইটি কে, আমি জানি। আর তাঁর বিরুদ্ধে খুব শিগগিরই আইনি পদক্ষেপ নেব'।

আরও পড়ুন: Exclusive Nirmal Maji: "বিতর্কে যাব না, মমতাই আমার কাছে মা সারদা, নিবেদিতা, মাদার টেরিজা", মন্তব্যে অনড় নির্মল

তিক্ততা মিটল কী করে? বুধবার হাইকোর্টে একটি মামলা শুনানিতে বিতর্কে ইতি টানার চেষ্টা করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এক আইনজীবীকে বলেন, 'অরুণাভ ঘোষকে গিয়ে বলুন এই কোর্টে পায়ের ধুলো দিয়ে যেতে। আমার প্রতি কী ক্ষোভ রয়েছে? আমাকে এসে বলুন। আমি মাথা নিচু করে শুনব'। এরপর এজলাসে মুখোমুখি হন দু'জনে।

আরও পড়ুন: Governor: কোন কোন বিধায়ক ও সাংসদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার? রাজ্যের রিপোর্ট তলব রাজ্যপালের

এদিন রেশন ডিলারশিপ সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের এজলাসে। আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। শুনানি শুরুতেই তাঁকে 'অরুণাভ ঘোষের সঙ্গে মনোমালিন্য মিটে' যাওয়ার বিষয়টি জানান বিচারপতি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.