Justice Abhijit Ganguly: 'তৃণমূল বলে আমার কাছে কিছু নেই', জি ২৪ ঘণ্টাকে বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

৩ দিন  পার। সুপ্রিম কোর্টের নির্দেশে নিয়োগ দুর্নীতি মামলা থেকে সরার পর প্রথমবার মুখ খুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

Updated By: May 1, 2023, 08:47 PM IST
Justice Abhijit Ganguly:  'তৃণমূল বলে আমার কাছে কিছু নেই', জি ২৪ ঘণ্টাকে বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'তৃণমূল বলে আমার কাছে কিছু নেই'। নিয়োগ দুর্নীতি মামলা থেকে সরার পর, জি ২৪ ঘণ্টাকে প্রথম প্রতিক্রিয়া দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা? বিচারপতি বললেন, 'কুন্তল নিজে তুলেছে। আমার বানানো বা আকাশ থেকে পেড়ে আনা কোনও নাম নয়'। 

হুগলিতে একসময়ে তৃণমূলের যুবনেতা ছিলেন। নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে কুন্তল ঘোষ। অভিযোগ,  চাকরি দেওয়ার নামে প্রায় ১৯ কোটি টাকা নিয়েছেন তিনি। গ্রেফতারির আগে কুন্তলের দুটি ফ্ল্যাটে তল্লাশি চালান তদন্তকারীরা। তাঁর ফ্ল্যাটে পাওয়া যায় টেটের অ্যাডমিট কার্ড, OMR শিটের কয়েকশো প্রতিলিপি! 

এদিকে গত ৬ এপ্রিল ধৃতকে যখন আলিপুর আদালতে পেশ করা হয়, তখন বিচারক একটি চিঠি দেন কুন্তল। চিঠিতে তাঁর অভিযোগ, 'অভিষেক বন্দ্যোপাধ্যায় নাম বলানোর জন্য চাপ দিচ্ছেন তদন্তকারীরা'। কেন এমন অভিযোগ? পাল্টা হাইকোর্টের দ্বারস্থ হয় ইডি। কুন্তল ঘোষের চিঠির সূত্র ধরে সিবিআই ও ইডি-কে তদন্তের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সঙ্গে মন্তব্য, 'অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদ করা উচিত'।

এদিন জি ২৪ ঘণ্টাকে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, 'যখন এই ধরনের মামলা আমি বিচার করতে বসি। তখন আমি দেখতে চাই, হয় দুর্নীতি আছে কিনা, নয় দুর্নীতি সেখানে নেই কিনা। এর মধ্য়ে তো কোনও রাজনৈতিক দলের নাম বা প্রসঙ্গ,অথবা সুবিধা দেওয়া হয়, এসব তো আসে না'। তাঁর আরও বক্তব্য, 'সেই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম আসবে কেন?  কুন্তল নিজে তুলেছে। আমার যতদূর মনে পড়ে,.আমার কাছে নথি পৌঁছেছে। আমার বানানো বা আকাশ থেকে পেড়ে আনা কোনও নাম নয়'। 

এদিকে সুপ্রিম কোর্টের নির্দেশের পর,  বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে মামলা সরানোর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে হাইকোর্টে। এদিন প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির সংক্রান্ত ২ মামলার ফাইল চেয়ে পাঠায় হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কার্যালয়। ফাইলগুলি এখন ডেপুটি রেজিস্ট্রারের কাছে। নতুন যে বিচারপতি মামলাগুলি শুনবেন, ফাইলগুলি এবার তাঁর এজলাসে পাঠিয়ে দেওয়া হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.