SSC Scam: পুজোর আগেই চাকরি পাচ্ছেন প্রিয়াঙ্কা! কমিশনকে নির্দেশ বিচারপতি গাঙ্গুলির

প্রিয়াঙ্কা সাউয়ের দাবি, তিনি মেধাতালিকায় বেশি নম্বর পেয়েও চাকরি পাননি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্তব্য করেন, আদালত মনে করছে এই নিয়োগের বিষয়ে যৌক্তিকতা আছে। 

Updated By: Sep 23, 2022, 02:58 PM IST
SSC Scam: পুজোর আগেই চাকরি পাচ্ছেন প্রিয়াঙ্কা! কমিশনকে নির্দেশ বিচারপতি গাঙ্গুলির
ফাইল ছবি

অর্ণবাংশু নিয়োগী: ববিতা সরকারের পর এবার প্রিয়াঙ্কা সাউ। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের নির্দেশে এবার চাকরি পেতে চলেছেন প্রিয়াঙ্কাও। পুজোর আগেই চাকরি দেওয়ার জন্য স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। এদিন কলকাতা হাইকোর্টে একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ মামলার শুনানি ছিল। সেই শুনানি চলাকালীনই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় স্কুল সার্ভিস কমিশনের উদ্দেশে মন্তব্য করেন, 'পুজোর আগে চাকরি দিন। এঁরা অনেকদিন ধরে অপেক্ষা করছে।'

প্রিয়াঙ্কা সাউয়ের দাবি, তিনি মেধাতালিকায় বেশি নম্বর পেয়েও চাকরি পাননি। স্কুল সার্ভিস কমিশনের দাবি, ২০১৭ মেধাতালিকা অনুযায়ী মূলত মহিলা ক্যাটাগরিতে ইন্টারভিউ নেওয়া হয়েছিল। কিন্তু তাঁর নম্বরের থেকে মহিলা ক্যাটাগরিতে অন্যদের নম্বর বেশি থাকায়, তাঁকে চাকরি দেওয়া সম্ভব হয়নি। তাই তাঁকে ওয়েটিং লিস্টে রাখা হয়েছে। কিন্তু কমিশনের যুক্তিতে সায় দেননি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি মন্তব্য করেন, আদালত মনে করছে প্রিয়াঙ্কা সাউকে নিয়োগ করার বিষয়ে যৌক্তিকতা আছে। তাই আজই কমিশনকে আবেদনকারীর সঙ্গে বৈঠকে বসতে নির্দেশ দেন। 

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেন, 'আজই কমিশনের আইনজীবী আবেদনকারী ও তাঁর আইনজীবীর সঙ্গে বৈঠক করুক। বৈঠক করে পরবর্তী সপ্তাহে আদালতকে রিপোর্ট দিক।' বিচারপতির প্রস্তাবে কমিশন সময় চাইলে তখনই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেন, 'পুজোর আগে চাকরি দিন। এঁরা অনেকদিন ধরে অপেক্ষা করছে।' তিনি সমস্ত নথি খতিয়ে দেখছেন বলেও জানান বিচারপতি গঙ্গোপাধ্য়ায়। যারফলে কমিশন যাই রিপোর্ট দিক, পরবর্তী শুনানির দিন প্রিয়াঙ্কা সাউয়ের চাকরি পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল।

আরও পড়ুন, Gold Recovery: বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে উদ্ধার সাড়ে ৫ কোটির ১১ কেজি সোনা! মালিক কে?

আজই বিকেল ৫ টায় কমিশনের অফিসে প্রিয়াঙ্কা সাউ ও তাঁর আইনজীবীর সঙ্গে বৈঠক করবে এসএসসি। এই বৈঠকের সিধান্ত বুধবারের মধ্যে আবেদনকারীকে জানাতে হবে চেয়ারম্যানকে। মামলার শুনানি বৃহস্পতিবার। প্রসঙ্গত উল্লেখ্য ববিতা সরকার মামলায় প্রিয়াঙ্কা সাউ সহ আরও ২০ জন  আবেদনকারী মামলায় সংযুক্ত হয়ে চাকরির আবেদন জানান। বাকি ২০ জনের আবেদনের শুনানি হবে ২৬ সেপ্টেম্বর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.