Justice Abhijit Ganguly: 'ডজন খানেক সিবিআই শেষে নোবেল হবে!' চরম হতাশা প্রকাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

"সিবিআই-এর থেকে সিট ভাল। টানেলের শেষে কোনও আলো দেখতে পাচ্ছি না। আমি ক্লান্ত।"

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 14, 2022, 03:29 PM IST
Justice Abhijit Ganguly: 'ডজন খানেক সিবিআই শেষে নোবেল হবে!' চরম হতাশা প্রকাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

অর্ণবাংশু নিয়োগী: বিচারপ্রার্থীদের কাছে তিনি অনেকাংশেই 'মসিহা'। তিনি থাকলেই সুবিচার মিলবে! এমনটাই মনে করেন বহু বিচারপ্রার্থী। একের পর এক গুরুত্বপূর্ণ মামলার রায়ে সিবিআই তদন্তের নির্দেশ এসেছে হাইকোর্টে (Kolkata High Court) তাঁরই ১৭ নম্বর এজলাস থেকে। তাঁর রায়ে শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে। সেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) এবার নিজেই 'হতাশ'। রাজ্যে সিবিআই (CBI) নিয়ে 'আশাহত' বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। তদন্তে অগ্রগতি নিয়ে 'খুশি' নন বিচারপতি। ভরা আদালতে স্পষ্ট কথায় নিজের চরম 'হতাশা' ব্যক্ত করলেন তিনি।

মঙ্গলবার আদালতে বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের তির্যক মন্তব্য, "ডজন খানেক সিবিআই তদন্ত শেষে নোবেল পুরস্কার হবে! মনে হচ্ছে সিবিআই-এর থেকে সিট ভাল। টানেলের শেষে কোনও আলো দেখতে পাচ্ছি না। আমি ক্লান্ত। নভেম্বর মাসে প্রথম সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলাম। তারপর কী হয়েছে? কিছুই নয়। ক্লান্ত আমি।" প্রসঙ্গত, এসএসসি গ্রুপ-ডি, গ্রুপ-সি, এসএলএসটি, প্রাথমিক টেট সহ একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। কিন্তু কোন মামলার তদন্তেই আশানুরূপ কোনও অগ্রগতি হয়নি বলেই মনে করছেন তিনি। আর তাই চরম অখুশি তিনি। ব্যক্ত করলেন চরম অসন্তোষ।

এদিন শিক্ষা সংক্রান্ত একটি মামলার শুনানি চলাকালীন আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে কথা বলার সময়ই সিবিআই নিয়ে হতাশা ব্যক্ত করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। রিজওয়ানুর রহমান, গড়বেতা মামলা, সারদা মামলার প্রসঙ্গ টেনে সিবিআই তদন্তে বিচার প্রক্রিয়ার অগ্রগতি নিয়ে প্রশ্ন তোলেন কল্যাণ বন্দোপাধ্যায়। তোপ দাগেন, প্রত্যেক মামলা-ই এখনও ঝুলে রয়েছে। কিছুই হয়নি। প্রথম চার থেকে পাঁচ দিন সংবাদমাধ্যমের সামনে খুব কাজ দেখায় সিবিআই। কিন্তু কটা মামলায় নিষ্পত্তি হয়েছে? প্রশ্ন তোলেন তিনি। 

যা শুনেই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের স্পষ্ট কথা, "রাজ্যের কাছে এটা আনন্দের নয়, বরং শিক্ষার। আমার সন্দেহ আছে সিবিআই কত কী করবে! আশা করব, রাজ্যের প্রধান তিনি কিছু করবেন। নভেম্বরের পর থেকে কিছুই করেনি সিবিআই। কাকে তদন্ত করতে বলব! এটা চলতে পারে না। ক্যামেরার সামনে সাতদিন। কিন্তু ফল কী? কর্মহীনদের কী হবে? আমার একটাই উদ্দেশ্য সঠিক ব্যক্তিরা চাকরি পাক।" প্রসঙ্গত, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় শুনানি চলাকালীন বিচারপতি গঙ্গোপাধ্য়ায় মন্তব্য করেছিলেন, মাথায় বন্দুক ঠেকালেও তিনি চুপ করে থাকবেন না। দুর্নীতি নির্মূল করতে শেষ বিন্দু পর্যন্ত লড়ে যাবেন তিনি। কিন্তু এবার সেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের গলাতেই চরম হতাশার সুর।

আরও পড়ুন, Tapan Dutta Murder Case: তপন দত্ত খুনে সিবিআই তদন্তের নির্দেশ, চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে অভিযুক্ত

CBI Interrogates Rujira Banerjee: অভিষেকের বাড়িতে সিবিআইয়ের টিম, কয়লা পাচারকাণ্ডে জেরা রুজিরাকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.