Justice Abhijit Ganguly: নিয়োগ দুর্নীতির তদন্তে ফের সিবিআই নিয়ে 'বিস্ফোরক' বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়!

বিচারপতি গঙ্গোপাধ্য়ায় বলেছিলেন, 'ডজন খানেক সিবিআই তদন্ত শেষে নোবেল পুরস্কার হবে! মনে হচ্ছে সিবিআই-এর থেকে সিট ভাল। টানেলের শেষে কোনও আলো দেখতে পাচ্ছি না।'

Updated By: Nov 7, 2022, 02:08 PM IST
Justice Abhijit Ganguly: নিয়োগ দুর্নীতির তদন্তে ফের সিবিআই নিয়ে 'বিস্ফোরক' বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়!

অর্ণবাংশু নিয়োগী: নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে ফের সিবিআই নিয়ে অসন্তোষ প্রকাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের। সিবিআইয়ের সিট নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন বিচারপতি। নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের তদন্ত প্রসঙ্গে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের পর্যবেক্ষণ, 'সিটের কয়েক জন সদস্য ঠিকমতো কাজ করছেন না। প্রয়োজনে ওই সদস্যদের পরিবর্তন করতে হবে।' প্রসঙ্গত, এটাই প্রথম নয়। এর আগেও সিবিআই তদন্ত নিয়ে 'হতাশা' প্রকাশ করেছিলেন কলকাতা হাইকোর্টের ১৭ নম্বর এজলাসের 'মসিহা'। রাজ্যে সিবিআই তদন্ত নিয়ে 'আশাহত' বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় তখন নিজের চরম 'হতাশা' ব্যক্ত করে স্পষ্ট জানিয়েছিলেন যে তদন্তের অগ্রগতি নিয়ে তিনি 'খুশি' নন।

বিচারপতি গঙ্গোপাধ্য়ায় বলেছিলেন, 'ডজন খানেক সিবিআই তদন্ত শেষে নোবেল পুরস্কার হবে! মনে হচ্ছে সিবিআই-এর থেকে সিট ভাল। টানেলের শেষে কোনও আলো দেখতে পাচ্ছি না। আমি ক্লান্ত। নভেম্বর মাসে প্রথম সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলাম। তারপর কী হয়েছে? কিছুই নয়। ক্লান্ত আমি।" উল্লেখ্য, এসএসসি গ্রুপ-ডি, গ্রুপ-সি, এসএলএসটি, প্রাথমিক টেট সহ একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। 

তিনি স্পষ্ট ভাষায় সন্দেহ প্রকাশ করেছিলেন সিবিআইয়ের তদন্তের সদিচ্ছা নিয়ে। বলেছিলেন,'আমার সন্দেহ আছে সিবিআই কত কী করবে! নভেম্বরের পর থেকে কিছুই করেনি সিবিআই। কাকে তদন্ত করতে বলব! এটা চলতে পারে না। কর্মহীনদের কী হবে? আমার একটাই উদ্দেশ্য সঠিক ব্যক্তিরা চাকরি পাক।' উল্লেখ্য, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় শুনানি চলাকালীন এই বিচারপতি গঙ্গোপাধ্য়ায়-ই একবার মন্তব্য করেছিলেন যে, মাথায় বন্দুক ঠেকালেও তিনি চুপ করে থাকবেন না। দুর্নীতি নির্মূল করতে শেষ বিন্দু পর্যন্ত লড়ে যাবেন তিনি।

এরপর অবশ্য তদন্ত ও মামলার জল বেশ খানিকটা গড়িয়েছে। এসএসসি ও প্রাইমারি নিয়োগ দুর্নীতিকাণ্ডে বর্তমানে জেলে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় ও প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। দুজনকেই গ্রেফতার করেছে ইডি। অন্যদিকে, স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে গ্রেফতার গ্রেফতার করেছে সিবিআই। এখন নতুন করে আবার সিবিআই নিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের অসন্তোষ নিঃসন্দেহে নয়া মাত্রা যোগ করল গোটা ঘটনায়। এমনটাই বলছে ওয়াকিবহল মহল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.