Justice Abhijit Gangopadhyay: 'আমি বিচারপতির পদ থেকে মঙ্গলবার পদত্যাগ করব'!

 'ভারতের রাষ্ট্রপতিকে আমি চিঠি লিখে জানিয়ে দেব এবং যে মুহূর্তে আমি চিঠিটা পোস্ট করব, সেই মুহূর্ত থেকে আমরা পদত্যাগ কার্যকর হবে'। 

Updated By: Mar 3, 2024, 07:15 PM IST
Justice Abhijit Gangopadhyay: 'আমি বিচারপতির পদ থেকে মঙ্গলবার পদত্যাগ করব'!

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: মেয়াদ শেষের আগেই পদত্যাগ! 'আমি বিচারপতির পদ থেকে মঙ্গলবার পদত্যাগ করব', জানালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বললেন, 'আগামিকাল বিচারপতি হিসেবে আমার শেষ দিন'।

আরও পড়ুন:  Kunal Ghosh: 'পদ ছাড়লে কর্মী থাকব, কর্মীর অধিকার কেড়ে নিলে সমর্থক থাকব....'

জল্পনা চলছিলই। মেয়াদের শেষের আগে যে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন, সেকথা এবার নিজেই জানিয়ে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন তিনি বলেন, 'আমি বিচারপতির পদ থেকে মঙ্গলবার পদত্যাগ করব। আগামিকাল বিচারপতি হিসেবে আমার শেষ দিন। সেদিন আমি কোনও বিচারের কাজ করব না। কতগুলি মামলা, রিলিজ করতে আমার লিস্ট থেকে। কোনও বিচার নয়, আমি গত সাতদিন ধরে কোনও মামলা শুনিনি।'

কেন পদত্যাগ? বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, 'হাইকোর্টের প্রধান বিচারপতি মৌখিকভাবে জানাব। এবং পরশুদিন ভারতের রাষ্ট্রপতিকে আমি চিঠি লিখে জানিয়ে দেব এবং যে মুহূর্তে আমি চিঠিটা পোস্ট করব, সেই মুহূর্ত থেকে আমার পদত্যাগ কার্যকর হবে। এটাই সংবিধান এবং সংবিধানিক আইনে বলা আছে। সেটা মঙ্গলবার হবে। তারপর সব প্রশ্নের উত্তর দেব, মঙ্গলবার দেড়টার সময়ে কোর্টে মাস্টারদা সূর্যসেন মূর্তির নিচে আমি আসব'।

এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়ে বিপাকে পড়েছে রাজ্য সরকার। একবার নয়, একাধিকবার। এমনকী,শিক্ষিকার চাকরি গিয়েছে রাজ্যের তৎকালীন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের! সূত্রের খবর, বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার পর তমলুক কেন্দ্রে বিজেপি প্রার্থী হতে পারেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন:   Birbhum | Anupam Hazra: বোলপুরে প্রার্থীর নাম ঘোষণা বিজেপি-র, ফেসবুকে পোস্ট অনুপম হাজরার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.