Junior Doctors: SSKM হাসপাতালে এবার কনভেনশন জুনিয়র ডাক্তারদের!

'আমরা খবর পেয়েছি আন্দোলনের সংহতিতে যারা বিভিন্ন জায়গাতে রাত দখল করছেন প্রতিবাদী কর্মসূচি নিয়েছেন তাদের অনেকের বিরুদ্ধে নাকি মামলা করা হয়েছে! রাজনৈতিক শক্তি রাজ্যের ক্ষমতা দখলের ক্ষুদ্র স্বার্থে আমাদের আন্দোলনকে ব্যবহার করতে চাইছে গোড়া থেকে। , এই আন্দোলন বিভাজনকামী কোন রাজনীতিকে প্রথম দিন থেকে প্রত্যাখান করেছে আগামীতেও করবে'। 

Updated By: Sep 25, 2024, 09:31 PM IST
Junior Doctors: SSKM হাসপাতালে এবার কনভেনশন জুনিয়র ডাক্তারদের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের আন্দোলনের পথে? SSKM হাসপাতালে এবার কনভেনশন আয়োজন করতে চলেছেন জুনিয়র ডাক্তাররা। কবে? ২৭ সেপ্টেম্বর, শুক্রবার।

আরও পড়ুন: Uppar Primary Recruitment: মমতা-যুগে প্রথম, উচ্চ প্রাথমিকে মেধাতালিকা প্রকাশ SSC-র! পুজোর আগেই কাউন্সেলিং...

আরজি কর কাণ্ডে প্রতিবাদে প্রায় দেড় মাস কর্মবিরতি, স্বাস্থ্যভবনের সামনে ধরনা। গত শনিবার থেকে কাজে যোগ দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। এদিন সাংবাদিক সম্মেলনে তাঁরা বলেন, 'আমরা খবর পেয়েছি আন্দোলনের সংহতিতে যারা বিভিন্ন জায়গাতে রাত দখল করছেন প্রতিবাদী কর্মসূচি নিয়েছেন তাদের অনেকের বিরুদ্ধে নাকি মামলা করা হয়েছে! রাজনৈতিক শক্তি রাজ্যের ক্ষমতা দখলের ক্ষুদ্র স্বার্থে আমাদের আন্দোলনকে ব্যবহার করতে চাইছে গোড়া থেকে। , এই আন্দোলন বিভাজনকামী কোন রাজনীতিকে প্রথম দিন থেকে প্রত্যাখান করেছে আগামীতেও করবে'। 

জুনিয়র ডাক্তাররা জানান, 'রাজ্যের প্রতিটি মেডিকেল কলেজ তথা সামগ্রিক জনজীবনে ভয়ের রাজনীতিকে নির্মূল করতে আমাদের লড়াইকে এগিয়ে নিয়ে যাচ্ছি।  এই দাবিগুলিকে সামনে রেখে আগামী ২৭ সেপ্টেম্বর আয়োজন করতে চলেছি'। সঙ্গে অভিযোগ, একাধিক সভাগৃহ আমাদের সভা করতে দিতে অস্বীকার করছে। তাদের বক্তব্য, তোমাদের প্রতিবাদও শেষ হয়ে গিয়েছে। এখনও কেন তোমরা এসব যুক্তিহীন কর্মসূচি করছ'!

এর আগে, স্বাস্থ্যভবনের সামনে ঘরনা চলাকালীন জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী।সেই বৈঠকের পর জুনিয়র ডাক্তারদের দাবি মেনে কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল, স্বাস্থ্য অধিকর্তা, এমনকী স্বাস্থ্যশিক্ষা অধিকর্তাকেও সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারিকেও সরানোর দাবি তুলেছিলেন জুনিয়র ডাক্তাররা। বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন, 'আমরা ওদের বোঝালাম, একসঙ্গে যদি পুরো ঘরটা খালি করে দেওয়া হয়, তাহলে প্রশাসন চলবে কী করে'।

আরও পড়ুন: Hospital Private Security Guards: আরজি কর থেকে শিক্ষা! সব সরকারি হাসপাতালে বেসরকারি নিরাপত্তারক্ষী, ট্রেনিং দেবে কলকাতা পুলিস...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.