জয়েন্টের ফলপ্রকাশ আজ

জয়েন্ট এন্ট্রান্স ২০১২-র ফলপ্রকাশ হতে চলেছে বৃহস্পতিবার। দুপুর ১টায় সরকারি ভাবে ফল ঘোষনা করা হবে। ওয়াবসাইটের মাধ্যমেও ফল জানতে পারবে পরিক্ষার্থীরা। এবছর জয়েন্টে পরিক্ষার্থী সংখ্যা ছিল এক লক্ষেরও বেশি। জয়েন্টে এ বছরই এম সি কিউ পদ্ধতিতে পরীক্ষা হয়েছে।

Updated By: May 16, 2012, 04:00 PM IST

জয়েন্ট এন্ট্রান্স ২০১২-র ফলপ্রকাশ হতে চলেছে বৃহস্পতিবার। দুপুর ১টায় সরকারি ভাবে ফল ঘোষনা করা হবে। ওয়াবসাইটের মাধ্যমেও ফল জানতে পারবে পরিক্ষার্থীরা। এবছর জয়েন্টে পরিক্ষার্থী সংখ্যা ছিল এক লক্ষেরও বেশি। জয়েন্টে এ বছরই এম সি কিউ পদ্ধতিতে পরীক্ষা হয়েছে। বোর্ড চেয়ারম্যান জানিয়েছিলেন পরীক্ষার এক মাসের মধ্যে অর্থাত্‍ ১৫ই মে-র মধ্যে ফল প্রকাশ হবে। কিন্তু ফলের মধ্যে কোনও ত্রুটি যাতে না থাকে সেজন্য অতিরিক্ত সাবধানতা বজায় রোখেছিল বোর্ড। এরপরই, মঙ্গলবারই রাজ্য শিক্ষা দফতরের সূত্রে জানানো হয়, মে মাসের চলতি সপ্তাহ থেকেই প্রকাশিত হতে চলেছে রাজ্যের বিভিন্ন বোর্ডগুলির পরীক্ষার ফল। তখন থেকেই প্রবল হয়েছিল বৃহষ্পতিবার অর্থাত্‍ ১৭ মে ফলপ্রকাশের সম্ভাবনা।
জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ফল ঘোষনার পরই ফল প্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদও। তিনটি পরীক্ষা মিলিয়ে এ বছর পরিক্ষার্থী সংখ্যা মোট ১৮ লক্ষ। এই মুহূর্তে মাধ্যমিকের নম্বর ট্যাবুলেশনের কাজ চলছে বলে জানা গেছে। সেক্ষত্রে ২৪ থেকে ২৮ তারিখের মধ্যে ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে। মাধ্যমিকের ফল প্রকাশের পরেই সম্ভবত মে মাসের শেষ সপ্তাহে প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফল।

.