Jadavpurpur University: ডেঙ্গি মোকাবিলায় অনলাইনে ক্লাস, হস্টেল খালি করা হতে পারে যাদবপুরে!

কলকাতায় ডেঙ্গি আক্রান্ত হয়ে ফের মৃত্যু। এবার প্রাণ গেল নেতাজিনগরের বাসিন্দার বছর সাতাশের এক তরুণী। জ্বরের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি যাদবপুরের হস্টেলের ৭ আবাসিক।

Updated By: Sep 26, 2023, 05:04 PM IST
Jadavpurpur University: ডেঙ্গি মোকাবিলায় অনলাইনে ক্লাস, হস্টেল খালি করা হতে পারে যাদবপুরে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: যাদবপুরে ডেঙ্গি-উদ্বেগ। প্রয়োজনে পড়ুয়াদের অনলাইনে ক্লাস করানোর ভাবনা কর্তৃপক্ষের। এমনকী, আপাতত খালি করে দেওয়া হতে পারে হস্টেলও! বৈঠকে বিশ্ববিদ্যালয়ের এগজিকিউটিভ কাউন্সিল। 

আরও পড়ুন: JU VC: রাজ্য সরকারের কাছে নিরাপত্তা চাইলেন যাদবপুরের উপাচার্য!

ব্যবধান সাত মাসের। ফের এগজিকিউটিভ কাউন্সিলের বৈঠক হচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। কবে? আজ, মঙ্গলবার। নিয়ম অনুযায়ী, প্রতি মাসেই এই বৈঠক হওয়ার কথা। কিন্তু ফেব্রুয়ারি মাসের পর আর ইসি বৈঠক হয়নি যাদবপুরে।

এদিকে পুজোর মুখে উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি। এদিনও ডেঙ্গিতে আক্রান্ত এক তরুণীর মৃত্যু হয়েছে কলকাতায়। মৃতের বাড়ি টালিগঞ্জের নেতাজি নগরে। এমআর বাঙ্গুর হাসপাতালে ক্রিটিক্য়াল কেয়ার ইউনিটে ভর্তি ছিলেন তিনি। ডেঙ্গি থাবা বসিয়েছে যাদবপুরেও। জ্বরের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হস্টেলের ৭ আবাসিক। প্রাণ গিয়েছে এক পড়ুয়ার।  এগজিকিউটিভ কাউন্সিল বৈঠকে ডেঙ্গি পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে। সূত্রের খবর তেমনই।

অন্তর্বর্তীকালীন উপাচার্য বুদ্ধদেব সাউ বলেন, 'আমাদের মেডিক্যাল সুপার  উনি একটা প্রস্তাব দিয়েছেন, হস্টেলে যদি পড়ুয়ারা না থাকে, তাহলে হয়তো ভালো হয়। কেননা, এখানে তো আমাদের সেই পরিমাণ পরিকাঠামো নেই। সেকারণেই আমরা ভাবছি, ছাত্ররা যদি এখন বাড়ি চলে যায়, অনলাইনে ক্লাস করে। আচার্যও বললেন, যদি হাইব্রিড মোডে করা যায়। কেউ কেউ হয়তো বাড়ি স্বচ্ছন্দ নয় অনলাইন করতে। এখন হাইব্রিড মোডের কতটা পরিকাঠামো আছে, সেটা আমাদের দেখতে হবে। যেটা সুবিধা, ছাত্রদের সঙ্গে আলোচনা করে করে নিতেই পারে'।

আরও পড়ুন: Justice Abhijit Gangopadhyay: ডাক্তারিতে ভুয়ো জাতি শংসাপত্রে এবার কড়া পদক্ষেপের পথে বিচারপতি গঙ্গোপাধ্যায়!

কোনও সিদ্ধান্ত হয়নি। তবে এদিন পূর্ব ঘোষণামতোই সবপক্ষকে নিয়ে বৈঠকও হল যাদবপুরে। সেই বৈঠকে অধ্যাপক, পড়ুয়া-সহ আরও অনেকেই। কিন্তু ছিলেন উপাচার্য। কেন? গতকাল, সোমবার তিনি বলেন, 'ছাত্ররা যেভাবে সেদিন আমাকে অপদস্ত করে, একটা ডেট করে নিয়েছিল। সেটার পর আমার মনে হয় না, তারা সুস্থ আলোচনা চায় বলে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.