মহামিছিলে গর্জে উঠল শহর কলকাতা, উপাচার্যের পদত্যাগ না করা পর্যন্ত চলবে 'হোক কলোরব'

রাজ্যপালের অনুরোধে সোমবার দুপুর পর্যন্ত আন্দোলন স্থগিত রাখলেন যাদবপুরের ছাত্রছাত্রীরা। তবে, উপাচার্যকে সরানো না হলে আন্দোলন যে আরও বৃহত্তর আকার নেবে তাও রাজ্যপালকে জানিয়ে এলেন আট সদস্যের প্রতিনিধিদল। ছাত্রদের দাবি, রাজ্যপাল কথা দিয়েছেন তাঁদের সমস্ত বক্তব্য বিবেচনা করবেন। তবে, আন্দোলন স্থগিত থাকলেও ক্লাস, বয়কটের সিদ্ধান্তে কিন্তু এখনও অনড় ছাত্রছাত্রীরা।নন্দন থেকে রাজভবন। ঝমঝম বৃষ্টি যেন জনসুনামি হয়ে আছড়ে পড়ল রাজপথে। স্লোগান আর  গানে এ যেন এক অন্য মহানগর। বৃষ্টির সঙ্গে তাল মিলিয়ে বেড়েছে মিছিল। চেনা-অচেনার গণ্ডি ছেড়ে রাজপথের ঠিকানা যেন তখন কেয়ার অফ মেয়ো রোড।

Updated By: Sep 20, 2014, 09:15 PM IST
মহামিছিলে গর্জে উঠল শহর কলকাতা, উপাচার্যের পদত্যাগ না করা পর্যন্ত চলবে 'হোক কলোরব'

কলকাতা: রাজ্যপালের অনুরোধে সোমবার দুপুর পর্যন্ত আন্দোলন স্থগিত রাখলেন যাদবপুরের ছাত্রছাত্রীরা। তবে, উপাচার্যকে সরানো না হলে আন্দোলন যে আরও বৃহত্তর আকার নেবে তাও রাজ্যপালকে জানিয়ে এলেন আট সদস্যের প্রতিনিধিদল। ছাত্রদের দাবি, রাজ্যপাল কথা দিয়েছেন তাঁদের সমস্ত বক্তব্য বিবেচনা করবেন। তবে, আন্দোলন স্থগিত থাকলেও ক্লাস, বয়কটের সিদ্ধান্তে কিন্তু এখনও অনড় ছাত্রছাত্রীরা।নন্দন থেকে রাজভবন। ঝমঝম বৃষ্টি যেন জনসুনামি হয়ে আছড়ে পড়ল রাজপথে। স্লোগান আর  গানে এ যেন এক অন্য মহানগর। বৃষ্টির সঙ্গে তাল মিলিয়ে বেড়েছে মিছিল। চেনা-অচেনার গণ্ডি ছেড়ে রাজপথের ঠিকানা যেন তখন কেয়ার অফ মেয়ো রোড।

লক্ষ্য ছিল রাজভবন। কিন্তু, মিছিল আটকে দেওয়া হল মেয়ো রোডে। পুলিসের ব্যারিকেডের সামনেই রাস্তায় বসে পড়লেন ছাত্রছাত্রীরা। আরও তীব্র হল পুলিস-বিরোধী স্লোগান। যাদবপুরের ছাত্রের তোলা স্লোগানে গলা মেলাল মনীন্দ্র কলেজ থেকে আসা সাংবাদিকতা বিভাগের ছাত্রছাত্রীরা।

সওয়া চারটেয় পুলিস ভ্যানে চেপে রাজভবনের উদ্দেশে রওনা হলেন সাত ছাত্র এবং এক প্রাক্তনী। গোল্ড মেডেলিস্ট এই ছাত্র তাঁর সোনার মেডেল ফিরিয়ে দিতে গিয়েছিলেন রাজ্যপালকে। বিকেল পাঁচটায় বৈঠক শুরু। বৈঠক শেষ ছটা কুড়ি। ফের পুলিসের গাড়িতে করে ছাত্রপ্রতিনিধিরা ছুটলেন মেয়ো রোডে।

সহআন্দোলনকারীদের সঙ্গে কথা বলে এদিনের অবস্থান তোলার কথা ঘোষণা করলেন ছাত্রনেতারা।

রাজ্যপালের ওপর ভরসা রেখেও ফের সোমবারের প্রস্তুতি শুরু করে দিলেন ছাত্রছাত্রীরা।

 

.