'ভুয়ো খবর', এখনই বেরচ্ছে না CBSE দশম ও দ্বাদশ শ্রেণির রেজাল্ট, জানাল বোর্ড

 ১১ ও ১৩ জুলাই সিবিএসই-র ফলপ্রকাশ হবে বলে একটি খবর ছড়িয়েছিল।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 9, 2020, 06:03 PM IST
'ভুয়ো খবর', এখনই বেরচ্ছে না CBSE দশম ও দ্বাদশ শ্রেণির রেজাল্ট, জানাল বোর্ড
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল ঘোষণার এখনও কোনও দিনক্ষণ জানায়নি বোর্ড। আজ সিবিএসই বোর্ডের তরফে এক বিবৃতি জারি করে একথা জানানো হয়েছে। বোর্ডের তরফে স্পষ্ট জানানো হয়েছে, দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল ঘোষণা নিয়ে যে খবর ছড়িয়েছে, তা ভুয়ো। উল্লেখ্য, ১১ ও ১৩ জুলাই সিবিএসই-র ফলপ্রকাশ হবে বলে একটি খবর ছড়িয়েছিল।

প্রসঙ্গত, করোনার জেরে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সিলেবাস ৩০ শতাংশ কমাচ্ছে CBSE। সিবিএসই-র তরফে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, দেশে করোনা সংক্রমণের ফলে যে পরিস্থিতির উদ্ভব হয়েছে তাতে নবম থেকে দ্বাদশ শ্রেণির সিলেবাস কম করা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গোটা দেশ ও দুনিয়ায় করোনা যে প্রভাব ফেলেছে তাতে সিবিএসই-কে সিলেবাস নিয়ে ভাবনাচিন্তা করতে বলা হয়েছিল। এক্ষেত্রে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সিলেবাস কম করার কথা বলা হয়েছিল। 

এরপরই গুরুত্বপূর্ণ অংশ রেখে সিলেবাসের ৩০ শতাংশ কম করার সিদ্ধান্ত নেয় বোর্ড। সিবিএসই-র তরফে জানানো হয় যে, নবম থেকে দ্বাদশ শ্রেণির সিলেবাসে যে অংশ কম করা হয়েছে, তা স্কুলের অভ্যন্তরীণ মূল্যায়ণ ও বোর্ডের পরীক্ষায় থাকবে না।

আরও পড়ুন, ফলপ্রকাশের দিনই মার্কশিট-সার্টফিকেট হাতে পেয়ে যাবে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা

.