Nawsad Siddique: DA-র আন্দোলনকারীদের সঙ্গে অনশনে নওশাদ, বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি

 একান্ন দিন ধরে ধর্মতলায় অবস্থানে সরকারি কর্মীদের যৌথ সংগ্রামী মঞ্চ। আজ থেকে ডিটজিটাল স্ট্রাইকে যৌথমঞ্চ। ডিজিটাল কোনও নির্দেশ পালন করা থেকে বিরত থাকবেন আন্দোলনকারীরা। এদিকে সকাল সকাল শহিদ মিনারের ডিএ আন্দোলনের অবস্থান মঞ্চে নওশাদ সিদ্দিকি। 

Updated By: Mar 18, 2023, 10:56 AM IST
Nawsad Siddique: DA-র আন্দোলনকারীদের সঙ্গে অনশনে নওশাদ, বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডিএ (DA) ধরনার পঞ্চাশ দিন পার। শনিবার থেকে ডিটজিটাল স্ট্রাইকে যৌথমঞ্চ। এদিন শহিদ মিনারের অবস্থান মঞ্চে পৌঁছলেন নওশাদ সিদ্দিকি (Nawsad Siddique)। আন্দোলনকারীদের পাশে থাকার আশ্বাস দেন ISF বিধায়ক। একান্ন দিন ধরে ধর্মতলায় অবস্থানে সরকারি কর্মীদের যৌথ সংগ্রামী মঞ্চ। ডিজিটাল কোনও নির্দেশ পালন করা থেকে বিরত থাকবেন আন্দোলনকারীরা। শনিবার সকাল সকাল শহিদ মিনারের ডিএ আন্দোলনের অবস্থান মঞ্চে নওশাদ সিদ্দিকি। ডিএ আন্দোলনকারীদের সঙ্গেই আজ অনশন করবেন আইএসএফ বিধায়ক। 

আরও পড়ুন, Mamata Banerjee: 'সিপিএমে আমলে চিরকুটে চাকরি'! শিক্ষামন্ত্রীকে ফাইল খতিয়ে নির্দেশ মুখ্যমন্ত্রীর...

কেন্দ্রীয় হারে DA-র দাবিতে অনশনে বসেছেন রাজ্য সরকারি কর্মীরা। ইতিমধ্যেই তাঁদের অনশন চার সপ্তাহ পার করেছে। বকেয়া ডিএ নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে অনশনে যোগ দিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। এর আগেও ধর্না মঞ্চে দেখা গিয়েছে তাঁকে। এবার সরাসরি অনশনে যোগ দিলেন। বকেয়া ডিএ নিয়ে রাজ্যকে বার্তা দিয়ে তিনি বলেন, এক টেবিলে আলোচনা বসে সমাধান সূত্র বের করতে হবে। এই দাবি মানা না হলে, মঞ্চের বাইরে আন্দোলন ছড়িয়ে পড়বে বলেও হুঁশিয়ারি দেন নওশাদ।

ডিএর দাবিতে ধর্মঘটে যোগ দিয়ে যারা কাজে আসেননি তাদের শোকজ নোটিস পাঠিয়েছে রাজ্য সরকার। পাশাপাশি মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, রাজ্য সরকারের কাজ করে কেন্দ্রের হারে ডিএর দাবি করা যাবে না। এর জেরেই নতুনভাবে আন্দোলনে নেমেছেন সরকারি কর্মচারীরা। ডিজিটাল যুগ। তাই ডিজিটাল স্ট্রাইক। এই কৌশল বেশ কার্যকরী বলে মনে করছে সংগ্রামী যৌথ মঞ্চ। গত ১০ মার্চের ধর্মঘট সর্বাত্মক সফল হয়েছিল বলে দাবি করে যৌথ মঞ্চ। তখন থেকেই চিন্তাভাবনা চলছে এই ধর্মঘটকে লাগাতার প্রশাসনিক ধর্মঘটের চেহারা দেওয়া য়ায়। 

প্রসঙ্গত, হুঁশিয়ারি দিয়েও পরে ডিএ আন্দোলনকারিদের প্রতি সুর নরম করেছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তবে নতুন করে হুমকি দিয়েছেন ভাঙড়ের তৃণমূল নেতা কাইজার আহমেদ। তিনি বলেছেন, ডিএ আন্দোলনকারিদের মাংস খাওয়ালে হবে না। ওদের চাপে রাখতে হবে। এরপর পাল্টা হুঁশিয়ারি দিয়ে সংগ্রামী যৌথ মঞ্চ জানায়, ‘পঞ্চায়েত ভোটে আমরাই হতে চলেছি প্রিসাইডিং বা পোলিং অফিসার। একটু বেচাল দেখলেই সঙ্গে সঙ্গে কমিশনকে জানাব’। 

আরও পড়ুন, Mamata Banerjee, Akhilesh Yadav: নজরে চব্বিশ, কালীঘাটে মমতা-অখিলেশ বৈঠক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.