কৃষক আন্দোলনের সমর্থনে বিক্ষোভ, গান্ধীমূর্তির পাদদেশে আটক নওশাদ সিদ্দিকি

 ISF নেতার আটক নিয়েও প্রকাশ্যে বামদলগুলোর মতপার্থক্য।  

Updated By: Jun 26, 2021, 01:13 PM IST
কৃষক আন্দোলনের সমর্থনে বিক্ষোভ, গান্ধীমূর্তির পাদদেশে আটক নওশাদ সিদ্দিকি

নিজস্ব প্রতিনিধি: আটক ISF নেতা নওশাদ সিদ্দিকি। দিল্লির কৃষক আন্দোলনের সমর্থনে আজ কলকাতায় বিক্ষোভ দেখাতে গেলে, গান্ধীমূর্তির সামনে থেকে ভাঙড়ের বিধায়ককে আটক করে পুলিস। আইএসএফ-এর বেশ কয়েকজন কর্মী-সমর্থককেও আটক করা হয়েছে। ISF নেতার আটক নিয়েও প্রকাশ্যে বামদলগুলোর মতপার্থক্য।  

জানা গিয়েছে, সহায়কমূল্য বৃদ্ধি, কৃষি ঋণ মুকুব-সহ একাধিক দাবিতে আজ দেশজুড়ে আন্দোলনের ডাক দিয়েছে কৃষক সংগঠনগুলো। সেই একই আন্দোলনের আঁচ এসে পৌঁছয় কলকাতাতেও। এখানেও রাজভবনের সামনে বিক্ষোভ দেখায় একাধিক কৃষক সংগঠন। আলাদা ভাবে গান্ধীমূর্তির সামনে আন্দোলনে বসতে যান নওশাদ সিদ্দিকি। তবে, অনুমতি না থাকার কারণে ভাঙড়ের বিধায়ককে ধর্মতলাতেই আটক করে পুলিস। আটক আরও বেশ কয়েকজনকে। আটক করে সকলকে লালবাজারে নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন নওশাদ সিদ্দিকি। শান্তিপূর্ণ বিক্ষোভে বাধা দিয়েছে পুলিস। মিথ্যা কারণে তাঁদের আটক করা হয়েছে বলে অভিযোগ করেন নওশাদ সিদ্দিকি। 

আরও পড়ুন: কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে ভুয়ো Vaccine কাণ্ডের তদন্ত হোক, হর্ষবর্ধনকে চিঠি Suvendu-র

আরও পড়ুন: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে পুলিসের জালে আরও ৩, দেবাঞ্জনের বিরুদ্ধে দায়ের নতুন অভিযোগ

নওশাদের আটক প্রসঙ্গে বাম দলগুলোর মধ্যে ভিন্ন মত। একদিকে কৃষক নেতা নেতা তুষার ঘোষ আটকের বিরোধিতায় সরব। অন্যদিকে পিডিএস নেতা সমীর পুতুতুণ্ডু বলেন, 'আইএসএফ-এর কোনও কৃষক সংঘঠন নেই। আইন না মেনে গিয়েছিল কেন? ওদের কি কর্মসূচি? আমরা আমাদের সর্বভারতীয় কর্মসূচি নিয়েছি।'

.