নারদ রহস্যে ইকবালকে জিজ্ঞাসাবাদ করে শহরের নামী এক ব্যবসায়ীর নাম জানাল পুলিস

নারদ স্টিংয়ের রহস্য খুঁজতে তৃণমূল বিধায়ক ইকবাল আহমেদকে লালবাজারে ডেকে জিজ্ঞাসাবাদ করলেন কলকাতা পুলিসের গোয়েন্দারা। তাঁর সঙ্গে কথা বলে একাধিক প্রভাবশালীর নাম উঠে এসেছে বলে লালবাজার সূত্রে খবর।

Updated By: Jul 19, 2016, 10:48 PM IST
নারদ রহস্যে ইকবালকে জিজ্ঞাসাবাদ করে শহরের নামী এক ব্যবসায়ীর নাম জানাল পুলিস

ওয়েব ডেস্ক: নারদ স্টিংয়ের রহস্য খুঁজতে তৃণমূল বিধায়ক ইকবাল আহমেদকে লালবাজারে ডেকে জিজ্ঞাসাবাদ করলেন কলকাতা পুলিসের গোয়েন্দারা। তাঁর সঙ্গে কথা বলে একাধিক প্রভাবশালীর নাম উঠে এসেছে বলে লালবাজার সূত্রে খবর।

নারদকাণ্ডের তদন্তে নেমে একাধিকবার নারদ নিউজের কর্ণধার ম্যাথু স্যামুয়েলকে ডেকে পাঠিয়েছে কলকাতা পুলিস। কিন্তু নানা যুক্তিতে হাজিরা এড়িয়ে গিয়েছেন ম্যাথু। ম্যাথুর মোবাইলের কল রেকর্ড এবং ব্যাঙ্ক স্টেটমেন্ট খতিয়ে দেখে পুলিস জানতে পারে,ম্যাথুর সঙ্গে একাধিকবার ফোনে কথা হয়েছে ইকবাল আহমেদের। একাধিকবার দেখা হয়েছে খানাকুলের বিধায়কের সঙ্গে। দুজনের কেন এতবার ফোন? কেন এতবার দেখা? কীভাবেই বা কলকাতা পুরসভার ডেপুটি মেয়রের সঙ্গে যোগাযোগ হল ম্যাথু স্যামুয়েলের? কার মাধ্যমেই বা যোগাযোগ হল?

পড়ুন-নারদ স্টিংয়ের সব খবর

শুধু তাই নয়, বর্ধমানের প্রাক্তন পুলিস সুপার এসএমএইচ মির্জাকে জিজ্ঞাসাবাদেও উঠে আসে ইকবালের নাম। এইসব প্রশ্নের উত্তর খুঁজতেই ইকবালকে লালবাজারে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিস। দুঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। তাঁর বয়ানও রেকর্ড করা হয়েছে। লালবাজার সূত্রে খবর,

তাঁর গাড়ির চালক রিপন স্ট্রিটের বাসিন্দা তাজদার মির্জা ম্যাথুর সঙ্গে তাঁর পরিচয় করিয়ে দেয় বলে দাবি করেছেন ইকবাল আহমেদ। তবে ইকবালকে জিজ্ঞাসাবাদ করে কলকাতার নামী এক ব্যবসায়ীর নাম জানা গেছে বলে দাবি পুলিসের। কলকাতা পুলিসের গোয়েন্দা প্রধান বিশাল গর্গ জানিয়েছেন, তদন্তের স্বার্থে তাজদার আহমেদকে তলব করা হবে। নারদ স্টিং ফুটেজে টাকা নিতে দেখা যায় এসএমএইচ মির্জা, ইকবাল আহমেদকে। কিন্তু সেই ফুটেজ এখন কোর্টের হেফাজতে। তাই স্টিং রহস্যের উত্স খুঁজতে এবং ম্যাথু স্যামুয়েলের ভূমিকা খতিয়ে দেখতে মির্জা এবং ইকবালকে জিজ্ঞাসাবাদ করল কলকাতা পুলিস।  

.