বাংলার ছকেই ত্রিপুরা দখলের কৌশল TMC-র, নামানো হচ্ছে পেশাদার সংস্থা IPAC-কে

বাংলায় ২০২৬ সাল পর্যন্ত আইপ্যাকের (IPAC) সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে তৃণমূল (TMC)। 

Updated By: Jul 25, 2021, 06:20 PM IST
বাংলার ছকেই ত্রিপুরা দখলের কৌশল TMC-র, নামানো হচ্ছে পেশাদার সংস্থা IPAC-কে

নিজস্ব প্রতিবেদন: বাংলার ছাঁচেই ত্রিপুরায় ক্ষমতা দখলের পরিকল্পনা করছে তৃণমূল কংগ্রেস (TMC)। সেখানেও দলের নেপথ্যে থাকতে চলেছে পেশাদার সংস্থা আইপ্যাক (IPAC)। আর আইপ্যাক থাকছে মানেই ঘুঁটি সাজাবেন ভোটকৌশলী প্রশান্ত কিশোর। বিধানসভা ভোটের ২ বছর আগে থাকতে উত্তর-পূর্বের ওই রাজ্যে নেমে পড়তে চলেছে তারা। 

বাংলার নির্বাচনে বিজেপিকে রুখে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার পর ত্রিপুরায় তৃণমূলকে নিয়ে তৈরি হয়েছে উদ্দীপনা। তৃণমূলের ২১ জুলাইয়ের কর্মসূচি বানচাল করতে সে রাজ্য়ে বিজেপি সরকার যেভাবে তৎপর হয়ে উঠেছিল, তাতে সম্ভাবনা দেখতে পাচ্ছে নেতৃত্ব। ত্রিপুরায় একটা সময় সংগঠন, এমনকি বিধায়কও ছিল তৃণমূলের। ২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভার ভোট। হাতে প্রায় দু'বছর। বাংলার মতো সেখানেও তৃণমূলের হয়ে কাজ শুরু করতে চলেছে আইপ্যাক। তাদের সঙ্গে তৃণমূল নেতৃত্বের প্রাথমিক আলোচনা হয়েছে বলে খবর।   

বাংলায় ২০২৬ সাল পর্যন্ত আইপ্যাকের (IPAC) সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে তৃণমূল (TMC)। লোকসভা ভোটে বিজেপি ১৮ আসন জেতার পর প্রশান্ত কিশোরের সঙ্গে যোগসূত্র তৈরি হয় তৃণমূলের। ভোটের ফলেই স্পষ্ট, কতটা সফল প্রশান্ত ও আইপ্যাকের রণনীতি। ক্রিকেটে একটা কথা আছে,'উইনিং কম্বিনেশন বদলাতে নেই।' সেই কৌশলই এবার ত্রিপুরায় খাটাতে চলেছে তৃণমূল। সূত্রের খবর, এ রাজ্যের মতো ত্রিপুরায় বামেদের সরিয়ে বিজেপি ও তৃণমূলের দ্বিমুখী লড়াইয়ের জমি তৈরি করবে আইপ্যাক। প্রসঙ্গত, সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব নেওয়ার পর অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, দু-একটা আসন নয় বরং অন্য রাজ্যে ক্ষমতা দখলের জন্যেই যাবে তৃণমূল।       

আরও পড়ুন- অভিষেকের ছবি দিয়ে মোদীকে আক্রমণ কংগ্রেসের, Mamata-কে জোটবার্তা?

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
        

 

.