Jobs: সিলিকন ভ্যালিতে বিনিয়োগ, শিল্পপতিদের চা-চক্রে আমন্ত্রণ Partha-র

রাজ্যের নজরে তথ্য-প্রযুক্তি শিল্প।

Updated By: Aug 5, 2021, 09:29 PM IST
Jobs: সিলিকন ভ্যালিতে বিনিয়োগ, শিল্পপতিদের চা-চক্রে আমন্ত্রণ Partha-র

নিজস্ব প্রতিবেদন:  নজরে তথ্য-প্রযুক্তি শিল্প। বিনিয়োগকারীদের চা-চক্রে আমন্ত্রণ জানালেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিলিকন ভ্যালিতে বরাদ্দ জমির কী অবস্থা? কাজ কতটা এগোল? সেসব নিয়ে আলোচনা হতে পারে। সূত্রের খবর তেমনই।

তথ্য-প্রযুক্তি ক্ষেত্রে মুখ্য়মন্ত্রীর 'স্বপ্নের প্রকল্প' সিলিকন ভ্যালি। এই প্রকল্পে ইতিমধ্যেই ৩৯ জন শিল্পপতিকে জমি দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। বিজ্ঞপ্তি জারি করে রাজ্যে শিল্পের জন্য আরও জমির সন্ধান দিয়েছে সরকার। নবান্ন সূত্রে খবর, সেই বিজ্ঞপ্তি দেখে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে বেশ কয়েকটি সংস্থা। আগামী ১১ অগাস্ট চা-চক্রে ১২০ টি সংস্থাকে আমন্ত্রণ জানিয়েছেন শিল্পমন্ত্রী। তাঁর কথায়, 'বিগত ২ মাস ধরে বিনিয়োগের যে আহ্বান জানানো হয়েছে, তাতে সাড়া মিলেছে ভালো। আমরা তাদের সঙ্গে আলাপচারিতায় থাকব'।

আরও পড়ুন: 'অসত্য বলছেন CM, DVC-র স্টেকহোল্ডার রাজ্যও', প্রধানমন্ত্রীকে চিঠি লিখছেন Suvendu

কী নিয়ে আলোচনা হবে? জানা গিয়েছে, এ রাজ্যে প্রস্তাবিত সিলিকন ভ্যালিতে ইতিমধ্যেই জমি পেয়েছেন ৩৯ জন শিল্পপতি। কিন্তু প্রকল্পের কাজ সেভাবে এগোয়নি। কেন? বিনিয়োগকারীরা কীভাবে সাহায্য় করা যেতে পারে? সরকার নিজে থেকেইবা কী করতে পারে? তথ্য-প্রযুক্তি সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করতে পারেন শিল্পমন্ত্রী। ব্যবসা বান্ধব পরিবেশের জন্য পুরস্কৃত হয়েছে রাজ্য সরকার। পশ্চিমবঙ্গের ৪টি প্রকল্পকে সম্মানিত করেছে 'স্কচ'।  মঙ্গলবার টুইট করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রাজ্যে আরও বিনিয়োগ ও  কর্মসংস্থানের লক্ষ্যে পদক্ষেপ করল শিল্প দফতর। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.