Indian Railways: হাওড়া শাখার বিভিন্ন স্টেশনের কো-ব্র্যান্ডিং! বদলে যাবে নাম?

সরাসরি যাত্রীভাড়া বাড়ানো হচ্ছে না। মেট্রোর মতোই এবার রোজগারের  'বিকল্প পথে' হাঁটবে রেল।

Updated By: May 23, 2022, 07:30 PM IST
Indian Railways: হাওড়া শাখার বিভিন্ন স্টেশনের কো-ব্র্যান্ডিং! বদলে যাবে নাম?

নিজস্ব প্রতিবেদন: যাত্রীভাড়া না বাড়িয়ে কীভাবে আয় বাড়ানো যায়? রোজগারের 'বিকল্প পথ' বেছে নিল ভারতীয় রেল। হাওড়া ডিভিশনের বিভিন্ন স্টেশনের নামের আগে বা পরে এবার যুক্ত হতে চলেছে বিভিন্ন বেসরকারি সংস্থার নাম। ইতিমধ্যেই দরপত্রও আহ্বান করা হয়েছে বলে খবর।

পোশাকি নাম 'কো-ব্র্যান্ডিং'। মেট্রো বিভিন্ন স্টেশনের নামে সঙ্গে বিভিন্ন সরকারি সংস্থার নাম জুড়ে দেওয়া হয়েছে। তাতে রোজগারও বেড়েছে। এবার একই পথে হাঁটার সিদ্ধান্ত নিল রেলের হাওড়া ডিভিশন। তাহলে কি এবার স্টেশনগুলি নামও বদলে যাবে? পূর্ব রেল সূত্রে দাবি, শুধুমাত্র যাত্রীদের যাতে অতিরক্তি ভাড়া গুনতে না হয়, সেকারণেই এই 'কো-ব্র্যান্ডিং'-র সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্দেশিকায় উল্লেখ, সরকারিভাবে কোনও স্টেশনের নামই বদল করা হবে না। এমনকী, ট্রেনের টিকিট, রিজার্ভেশন, ঘোষণার সময়েও বেসরকারি সংস্থার নাম উল্লেখ করা হবে। সবক্ষেত্রেই স্টেশনের পুরনো নামকেই প্রধান্য দেওয়া হবে।

আরও পড়ুন: Metro Special For IPL: আইপিএলের ম্যাচ দেখে ফিরবেন কীভাবে, স্পেশাল ট্রেন চালাবে মেট্রো

এদিকে হাওড়া-বর্ধমান মেন লাইনে সিমলাগর রেলস্টেশনটি চলে গিয়েছে বেসরকারি হাতে। সরকারি সিলমোহর নয়, টিকিটে এখন থাকছে বেসরকারি সংস্থার স্ট্যাম্প। এমনকী, নাম বদলে সিমলাগর হয়ে গিয়েছে হল্ট স্টেশন। চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। 

 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.