Independence Day: 'দেশটা সবার নিজের', স্বাধীনতা দিবসে গান বাঁধলেন Mamata

স্বাধীনতা দিবসের প্রাক্কালে টুইট করে ঐক্যের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Aug 15, 2021, 10:34 AM IST
Independence Day: 'দেশটা সবার নিজের', স্বাধীনতা দিবসে গান বাঁধলেন Mamata
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: স্বাধীনতা দিবসের প্রাক্কালে টুইট করে ঐক্যের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আজ রেড রোডে কোভিড প্রোটোকল মেনেই উদযাপিত হবে স্বাধীনতা দিবস। তার আগে নিজের লেখা কবিকা টুইট করে মমতা লিখলেন, ‘এই ধরণীর মাটির বাঁধন/ বাঁধুক জোরে মোদের/ সোনার চেয়েও যে খাঁটি/ দেশটা সবার নিজের...’। 

ফেসবুকে এর পাশাপাশি মমতা লেখেন, ''ভারতবর্ষের ৭৫ তম স্বাধীনতা দিবসে দেশমাতৃকাকে আমার প্রণাম জানাই। আজকের এই শুভ দিনে আমার রচনা ও ভাবনায় একটি গান রইল সবার জন্য। গানটিতে কণ্ঠ দিয়েছেন ইন্দ্রনীল সেন, মনোময় ভট্টাচার্য, তৃষা পাড়ুই ও দেবজ্যোতি বোস। দেশবাসীকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। ঐক্য, সম্প্রীতি ও সর্বধর্ম সমন্বয়ের পরম্পরা এই দেশের গৌরব বৃদ্ধি করেছে। নাগরিক হিসেবে সেই ঐতিহ্য অটুট রাখাই হোক আমাদের আজকের শপথ।''

শনিবার রাত সাড়ে বারোটা নাগাদ নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গানের লিংক শেয়ার করেন মমতা। মুখ্যমন্ত্রীর লেখা গানে কণ্ঠ দিয়েছেন ইন্দ্রনীল সেন, মনোময় ভট্টাচার্য, তৃষা পাড়ুই ও দেবজ্যোতি বোস। 

কোভিড বিধি মেনেই উদযাপিত হচ্ছে স্বাধীনতা দিবস। সেই কারণেই কাটছাঁট করা হয়েছে আড়ম্বরে। আরও বেশি কড়া হয়েছে কোভিড প্রটোকল। এ কারণেই বেশ কিছু নতুন নিয়ম জারি হয়েছে। রেড রোডে কোভিড বিধি মেনেই পালন করা হবে স্বাধীনতা দিবস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.