I-Day: কোভিড-কালে রেড রোডে ৩০ মিনিটের উদযাপন, ট্যাবলোয় 'লক্ষ্মীর ভাণ্ডার'

সকাল ১০টা ৩০ মিনিটে রেড রোডে গার্ড অব অনার দেওয়া হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Updated By: Aug 14, 2021, 10:13 PM IST
I-Day: কোভিড-কালে রেড রোডে ৩০ মিনিটের উদযাপন, ট্যাবলোয় 'লক্ষ্মীর ভাণ্ডার'

নিজস্ব প্রতিবেদন: কোভিড পরিস্থিতির জেরে গতবছর রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান কাটছাঁট করা হয়েছিল। অনুষ্ঠান সারা হয়েছিল মাত্র ১৫ মিনিটে। এবার তা বাড়িয়ে আধ ঘণ্টা করল রাজ্য সরকার। কোভিড বিধি মেনে রবিবার উদযাপিত হবে স্বাধীনতা দিবস (Independence Day)। সময় বাড়লেও সম্পূর্ণ কুচকাওয়াজ এবারও হচ্ছে না। 

সকাল ১০টা ৩০ মিনিটে রেড রোডে গার্ড অব অনার দেওয়া হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার পর জাতীয় পতাকা উত্তোলন করবেন তিনি। কলকাতা পুলিস ও রাজ্য পুলিসকে পদক দিয়ে সম্মানিত করবেন মুখ্যমন্ত্রী। রয়েছে ৯টি ট্যাবলো। প্রথম ট্যাবলো লক্ষ্মীর ভাণ্ডার। ১ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে এই প্রকল্প। সাধারণ ঘরের মহিলারা মাসে ৬০০ ও অনগ্রর শ্রেণির মহিলারা পাবেন ১০০০ টাকা। এর পাশাপাশি স্টুডেন্ট ক্রেডিট কার্ড, দুয়ারে রেশন, দুয়ারে সরকার, খেলা হবে দিবস, কৃষক বন্ধু, জলস্বপ্ন, একতাই সম্প্রীতি ও নেতাজিকে নিয়ে থাকছে ট্যাবলো।    

রেড রোডের অনুষ্ঠানের শেষলগ্নে থাকছে বাউল গান। সকাল ১১টায় জাতীয় সংগীত দিয়ে শেষ হবে অনুষ্ঠান। এরপর নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি ও কলকাতা পুলিস মেমোরিয়ালের ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

আরও পড়ুন- TMC: বাংলার ভুল ত্রিপুরায় করবেন না, সিপিএমকে ঠিক করতে হবে, বার্তা Bratya-র
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.