Jadavpur University: সেনার পোশাকে যাদবপুরের ক্যাম্পাসে, মানবাধিকার সংগঠনের অফিস-ই অস্তিত্বহীন!

সংস্থার হেড অফিস ওল্ড পোস্ট অফিস স্ট্রিট বলে উল্লেখ। এদিকে এদিন সেখানে গিয়ে দেখা যায়, কোনও অফিসের অস্তিত্ব-ই নেই!

Updated By: Aug 26, 2023, 02:58 PM IST
Jadavpur University: সেনার পোশাকে যাদবপুরের ক্যাম্পাসে, মানবাধিকার সংগঠনের অফিস-ই অস্তিত্বহীন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সেনাবাহিনীর পোশাকে মানবাধিকার সংগঠনের একদল কর্মী ঢুকে পড়েছিল যাদবপুরের বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। সেই ঘটনায় সেই সংগঠনের মাথা কাজী সাদেক হোসেনকে অভিযুক্তকে হিসাবে নোটিস পাঠিয়েছিল পুলিস। যদিও প্রথমে সেই নোটিস গ্রহণ করেননি সাদেক হোসেন। পরে গার্ডেনরিচ থানা থেকে সেই নোটিস সংগ্রহ করেন। তদন্তে নেমে পুলিসের হাতে আসে ওই সংস্থার একটি লেটারহেড। যেখানে ওই সংস্থার হেড অফিস ওল্ড পোস্ট অফিস স্ট্রিট বলে উল্লেখ করা রয়েছে। এদিকে এদিন সেখানে গিয়ে দেখা যায়, ওই বিল্ডিংয়ে এমন কোনও অফিস-ই নেই! একজন জানান, ওই ব্যক্তি মাঝে মাঝে একজন আইনজীবীর সঙ্গে দেখা করতে আসতেন ঠিক-ই। কিন্তু কোনও অফিসের অস্তিত্ব-ই নেই!

প্রসঙ্গত, বৃহস্পতিবার সেনার পোশাকে ক্যাম্পাসে ঢুকে পড়ে ১০ থেকে ১৫ জন। একটি মানবাধিকার সংগঠনের সদস্য বলে নিজেদেরকে দাবি করেন তাঁরা।  যখন তাঁদের কাছে পরিচয় জানতে চাওয়া হয়, তখন তাঁরা জানান যে, তাঁরা এশিয়ান হিউম্যান রাইটস নামে একটি অর্গানাইজেশনের সদস্য। কিন্তু কেন তাঁরা সেনার পোশাক পরে বিশ্ববিদ্যালয়ে ঢুকলেন? তা নিয়ে কোনও সদুত্তর নেই। বিষয়টি সম্পর্কে পুলিস কর্তৃপক্ষকে জানায়। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই নিয়ে কোনও অভিযোগ দায়ের করেনি। পুলিস-ই স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে।

এই  ঘটনায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নতুন অস্থায়ী উপাচার্য বুদ্ধদেব সাউকে শুক্রবার নোটিস পাঠায় কলকাতা পুলিস। সেনাবাহিনীর পোশাকে কাদের দেখা গিয়েছিল ক্যাম্পাসে? সেই সিসিটিভি ফুটেজ চেয়ে নোটিস পাঠায় পুলিস। যে সংস্থার লোকেরা এসেছিলেন, তার হেডকে অভিযুক্ত হিসেবে তলব করা হয় যাদবপুর থানায়। ওদিকে এদিন সেনার পোশাকে ক্যাম্পাসে ঢোকার ঘটনায় রেজিস্ট্রার যাদবপুর থানাকে রিপোর্ট পাঠিয়েছেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে খবর। 

আরও পড়ুন, Honeytrap: পাক 'বাবা-মেয়ে'র হানিট্র্যাপ! গুপ্তচরবৃত্তি বিহারের যুবকের, গ্রেফতার কলকাতায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.