রাজ্য সরকারি চাকরিতে প্রায় ৩৪ হাজার শূন্যপদে নিয়োগ, বিধানসভায় ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্য সরকারি চাকরিতে কেন নিয়োগ করা হচ্ছে না? কেন শূন্যপদে স্থায়ী কর্মী নিয়োগ করা হচ্ছে না, সেই প্রশ্ন তুলে গত ৮ বছর ধরে মমতা-সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী দলগুলিও। 

Updated By: Jul 10, 2019, 01:28 PM IST
রাজ্য সরকারি চাকরিতে প্রায় ৩৪ হাজার শূন্যপদে নিয়োগ, বিধানসভায় ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: রাজ্য সরকারি চাকরিতে প্রচুর শূন্যপদে নিয়োগ। বুধবার বিধানসভায় দাঁড়িয়ে ঘোষণাকরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

এদিন মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, রাজ্যে ৩৩ হাজার ৬৮৭ সরকারি শূন্য পদ দ্রুত পূরণ করবে সরকার। তার মধ্যে কিছু পদ সংরক্ষিত রয়েছে।

“সিঙ্গুরে চাষের পরিমাণ কেন কমেছে, আমি কী করে বলব!” বিধানসভায় দাঁড়িয়ে বললেন মুখ্যমন্ত্রী

রাজ্য সরকারি চাকরিতে কেন নিয়োগ করা হচ্ছে না? কেন শূন্যপদে স্থায়ী কর্মী নিয়োগ করা হচ্ছে না, সেই প্রশ্ন তুলে গত ৮ বছর ধরে মমতা-সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী দলগুলিও। এই কয়েক বছরে প্রচুর কর্মী অবসর নিয়েছেন। সেই পদগুলিতে অস্থায়ী কর্মী নিয়োগ করা হয়েছে।  বহু পদ শূন্যই রয়ে গিয়েছে। এমনকি রাজ্য সরকারি কর্মীরা ডিএ থেকে কেন বঞ্চিত হচ্ছেন, তাও ইস্যু করেন বিরোধীরা।  

দীর্ঘদিন পরই এতগুলো শূন্যপদে একসঙ্গে নিয়োগ করতে চলেছে সরকার। সেক্ষেত্রে  বর্তমান পরিস্থিতিতে রাজ্য সরকারের ওপর আর্থিক চাপ বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। এছাড়াও  সমস্ত স্বনির্ভর গোষ্ঠীকে ৫০০০ টাকা সাহায্য করা হবে বলে এদিন বিধানসভায় ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

.